দাদিবাড়ি বেড়াতে এসে দুই ভাইয়ের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

দাদির কাছে কয়েক দিন থাকার জন্য মায়ের সঙ্গে এসেছিল শিশু মো. আবদুল্লাহ (৫) ও তার ভাই মো. ইয়াছিন (৩)। তবে আজ শনিবার দুপুরে ওই দুই ভাই একসঙ্গে পানিতে ডুবে মারা গেছে। দুই সন্তানকে হারিয়ে তাদের মা এখন পাগলপ্রায়। গোটা এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।

ঘটনাটি ঘটেছে পটুয়াখালীর বাউফল উপজেলার সদর ইউনিয়নের বিলবিলাস গ্রামে।

শিশু দুটির বাবার নাম মো. সাদ্দাম হোসেন (৩০) ও মায়ের নাম মোসা. রাহিমা বেগম (২৫)। সাদ্দাম হোসেন পরিবার নিয়ে নারায়ণগঞ্জ শহরে দরজির কাজ করেন। বাবা-মায়ের সঙ্গে থাকত আবদুল্লাহ ও ইয়াছিন। দাদি মোসা. হালিমা বেগমের সঙ্গে থাকতে বৃহস্পতিবার বাউফল উপজেলায় মায়ের সঙ্গে দুই শিশু আসে। 


দাদি হালিমা বেগম বলেন, আজ সকাল থেকে বাড়ির আঙিনায় খেলছিল আবদুল্লাহ ও ইয়াছিন। ১১টার দিকে তাদের পাওয়া যাচ্ছিল না। অনেক খোঁজাখুঁজির পর দুপুর ১২টার দিকে বাড়ির সামনের পুকুর থেকে ভাসমান অবস্থায় তাদের উদ্ধার করা হয়। এরপর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুই ভাইকেই মৃত্যু ঘোষণা করেন।

মা রাহিমা বেগম দুই সন্তানকে হারিয়ে এখন পাগলপ্রায়। বিলাপ করছেন আর বলছেন, ‘হে আল্লাহ আমারে দুইডা সন্তান দিয়া আবার লইয়া গ্যালা। আমি কী নিয়ে বাঁচমু।’

শিশু দুটির নানি হাসিনা বেগম হাউমাউ করে কাঁদছেন আর বলছেন, ‘ও নানা ভাইরা, তোমরা আমার সঙ্গে কথা কও না। কথা কও নানা ভাইরা, কথা কও।’

বাউফল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জসিম উদ্দীন বলেন, দুটি ফুটফুটে সন্তান। তাও আবার একসঙ্গে চলে গেল। স্বজনদের বিশেষ করে বাবা-মায়ের এ কষ্ট সহ্য করা খুবই কঠিন।