পানির চুক্তির চক্রান্ত তুলে ধরতে পারতেন বলে হাফিজ উদ্দিন গ্রেপ্তার: রিজভী

রুহুল কবির রিজভী। ফাইল ছবি
রুহুল কবির রিজভী। ফাইল ছবি

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদকে গ্রেপ্তারের সমালোচনা করে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, তিনি পানির চুক্তির চক্রান্ত তুলে ধরতে পারতেন তাই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ রোববার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

হাফিজ উদ্দিন আহমেদকে গতকাল শনিবার রাতে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। রাজধানীর পল্লবী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৪-এর এক উপপরিদর্শকের করা মামলায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হাফিজ উদ্দিনকে গ্রেপ্তার করা হয়। সিঙ্গাপুর থেকে দেশে ফেরার পর হাফিজ উদ্দিনকে বিমানবন্দর থানা-পুলিশ গ্রেপ্তার করে

হাফিজ উদ্দিনের গ্রেপ্তারকে উদ্দেশ্য প্রণোদিত উল্লেখ করে রিজভী বলেন, মানুষের দৃষ্টি সরিয়ে দিতে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শনিবার রাতে সিঙ্গাপুর থেকে দেশে ফেরার পর হাফিজ উদ্দিনকে বিমানবন্দর থানা-পুলিশ গ্রেপ্তার করে। পরে তাঁকে পল্লবী থানায় হস্তান্তর করা হয়।

রিজভী বলেন, হাফিজ উদ্দিন সাবেক পানি সম্পদ মন্ত্রী ছিলেন। তিনি পানির চুক্তির চক্রান্তের নানাদিক তুলে ধরতে পারতেন। এ কারণেই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। রিজভী তাঁর মুক্তি দাবি করেন।

বুয়েটে ছাত্রদের ১০ দফা মেনে নেওয়ার পরেও কেন আন্দোলন হচ্ছে সে প্রশ্ন রাখেন প্রধানমন্ত্রী। এ বক্তব্যের সমালোচনা করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অভিযোগ করে বলেন, আন্দোলনকারী শিক্ষার্থীদের হুমকি দেওয়া হচ্ছে। আবরার হত্যাকাণ্ডের দায় ছাত্রলীগের অভিভাবক আওয়ামী লীগ এড়াতে পারে না।

আজ সারাদেশে বিএনপির সমাবেশে বিভিন্ন জায়গায় বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন রুহুল কবির রিজভী।