সিরাজগঞ্জে শিশু ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সিরাজগঞ্জে শিশু ধর্ষণ মামলায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার সকালে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১–এর বিচারক ফজলে খোদা মো. নাজির এই রায় দেন। একই সঙ্গে তাঁকে এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম লাভলু (৪৮)। তিনি পেশায় একজন বাবুর্চি। তাঁর স্থাবর-অস্থাবর সমস্ত সম্পত্তি বিক্রি করে নির্যাতনের শিকার শিশুকে ক্ষতিপূরণ আদায় করে দিতেও সিরাজগঞ্জ জেলা প্রশাসককে নির্দেশ দিয়েছেন আদালত।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ১০ মে লাভলু ষষ্ঠ শ্রেণির এক স্কুলছাত্রীকে নিজ ঘরে ডেকে নিয়ে গিয়ে ধর্ষণ করেন। বিষয়টি কাউকে না জানাতে স্কুলছাত্রীকে ভয় দেখান তিনি। মাস তিনেক পর শিশুটি অন্তঃসত্ত্বা হলে শিশুর পরিবার ধর্ষণের বিষয়টি টের পায়। পরে শিশুটির মা বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় লাভলুর নামে ধর্ষণ মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। মামলার শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় আজ এ রায় দেন বিচারক।

সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) আনোয়ার পারভেজ প্রথম আলোকে বলেন, আসামি লাভলুর উপস্থিতিতেই রায় ঘোষণা করা হয়েছে।