মাদ্রাসাছাত্রী ধর্ষণের দায়ে নির্মাণশ্রমিকের যাবজ্জীবন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় এক মাদ্রাসাছাত্রীকে অপহরণের পর ধর্ষণের দায়ে এক নির্মাণশ্রমিককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১–এর বিচারক মশিউর রহমান খান এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম মাহমুদুর রহমান। তাঁর বাড়ি কক্সবাজারের পেকুয়ায়। কারাদণ্ডের পাশাপাশি দুই মামলায় ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে তাঁকে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ৪ আগস্ট বাঁশখালীর দশম শ্রেণিপড়ুয়া এক মাদ্রাসাছাত্রী ক্লাস করার জন্য বাড়ি থেকে বের হলেও আর ফিরে আসেনি। পরে চট্টগ্রামের কালুরঘাট এলাকা থেকে তাকে উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ছাত্রীর বাবা বাদী হয়ে অপহরণ ও ধর্ষণ মামলা করলে পুলিশ মাহমুদুর রহমানকে গ্রেপ্তার করে। তদন্ত শেষে পুলিশ ওই বছরের ২৭ অক্টোবর আদালতে অভিযোগপত্র জমা দেয়। সাতজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আজ বুধবার আদালত এই রায় দেন।

সরকারি কৌঁসুলি জেসমিন আক্তার প্রথম আলোকে বলেন, বিচারক আসামি মাহমুদুরকে অপহরণের দায়ে ১৪ বছর এবং ধর্ষণের দায়ে যাবজ্জীবন কারাদণ্ড দেন। পাশাপাশি দুই মামলায় ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানার আদেশ দেন।