বর্ষার আগে জলাবদ্ধতা নিরসনে ব্যবস্থা নিতে ওয়াসাকে সুপারিশ

ওয়াসা
ওয়াসা

ঢাকা শহরের যেসব জায়গায় জলাবদ্ধতা সৃষ্টি হয়, সেসব জায়গায় জলাবদ্ধতা নিরসনে বর্ষার আগেই প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ওয়াসাকে সুপারিশ করেছে সরকারি প্রতিষ্ঠান কমিটি। জাতীয় সংসদ ভবনে আজ রোববার অনুষ্ঠিত কমিটির সভায় এই সুপারিশ করা হয়।

সংসদ সচিবালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ওয়াসার মাধ্যমে পাইপলাইনে সরবরাহকৃত পানি যেন মানুষ সরাসরি পান করতে পারে, সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করে কমিটি।

বৈঠক সূত্র জানায়, বৈঠকে ওয়াসার কার্যক্রম নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ১৮টি প্রতিবেদন নিয়ে আলোচনা হয়। ওয়াসা দাবি করে, গণমাধ্যমে আসা প্রতিবেদনগুলো সঠিক নয়। এসব প্রতিবেদনের বিষয়ে তারা প্রতিবাদ জানিয়েছে। ওয়াসার পক্ষ থেকে কটি প্রতিবাদ ছাপা হয়েছে, সে বিষয়ে কমিটি জানতে চাইলে কোনো সদুত্তর দিতে পারেনি ওয়াসার কর্মকর্তারা। ভবিষ্যতে যেন নেতিবাচক প্রতিবেদন না আসে, সেটি নিশ্চিত করতে ওয়াসাকে নিজেদের কাজ যথাযথভাবে করার পরামর্শও দেয় কমিটি। এ ছাড়া ঢাকা ওয়াসার অনিয়ম রোধে দুর্নীতি দমন কমিশন (দুদক) যে ১২ দফা সুপারিশ করেছে তা বাস্তবায়ন এবং ওয়াসার অনিয়ম, দুর্নীতির সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে বলেছে সংসদীয় কমিটি।

কমিটির সভাপতি আ স ম ফিরোজের সভাপতিত্বে বৈঠকে আরও অংশ নেন কমিটির সদস্য ইসমাত আরা সাদেক, মাহবুব উল আলম হানিফ, মোহাম্মদ নজরুল ইসলাম ও মুহিবুর রহমান।