সীতাকুণ্ডে তথ্যপ্রযুক্তি আইনে স্বামীর বিরুদ্ধে স্ত্রীর মামলা

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় জাকারিয়া রনি (২৫) নামের এক যুবকের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করেছেন তাঁর স্ত্রী লাকী আক্তার (২৬)। রোববার রাত আটটার দিকে মামলাটি দায়ের করা হয়। সামাজিক যোগাযোগমাধ্যমে অন্তরঙ্গ ছবি-ভিডিও ও খুদে বার্তা ছড়িয়ে দেওয়ার হুমকি দেওয়ায় মামলাটি করেছেন তিনি।

মামলার বিষয়টি নিশ্চিত করে মামলার তদন্ত কর্মকর্তা সীতাকুণ্ড থানার উপপরিদর্শক (এসআই) হারুনুর রশীদ প্রথম আলোকে বলেন, রোববার রাতেই আসামিকে ধরতে অভিযান চালানো হবে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, চলতি বছরের ফেব্রুয়ারি মাসে জাকারিয়ার সঙ্গে লাকীর বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর লাকী জানতে পারেন, জাকারিয়ার আরও এক স্ত্রী ও কন্যাসন্তান আছে। এরপর থেকে তাঁদের মধ্যে মনোমালিন্য দেখা দেয়। একপর্যায়ে লাকীর ফেসবুকে দুজনের অন্তরঙ্গ মুহূর্তের ছবি ও ভিডিও পাঠিয়ে তা সামাজিক যোগাযোগমাধ্যমে ছেড়ে দেওয়ার হুমকি দিতে থাকেন জাকারিয়া। সর্বশেষ গত ২৩ সেপ্টেম্বরও এই হুমকি দেন তিনি। পরে ঢাকার একটি আদালতে পিটিশন দায়ের করা হলে আদালত সীতাকুণ্ড থানাকে মামলাটি নথিভুক্ত করতে নির্দেশ দেন।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) শামীম শেখ প্রথম আলোকে বলেন, আদালতের নির্দেশনা পেয়ে মামলাটি নথিভুক্ত করা হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা তদন্ত কার্যক্রম শুরু করেছেন।