এরশাদ ছাত্রসমাজকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করেননি: জি এম কাদের

জি এম কাদের। ফাইল ছবি
জি এম কাদের। ফাইল ছবি

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেছেন, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা এইচ এম এরশাদ কখনো ছাত্রসমাজকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করতে চাননি। তিনি ছাত্রদের উপযুক্ত শিক্ষায় শিক্ষিত হওয়ার দীক্ষা দিয়েছেন।

জাতীয় ছাত্রসমাজের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন কাদের। আজ সোমবার জাতীয় পার্টির বনানী কার্যালয়ে এ সভা হয়।

জি এম কাদের বলেন, ‘ছাত্ররা এ জাতির ভবিষ্যৎ। সেই ভবিষ্যৎকে আমরা অন্ধকারের পথে ঠেলে দিতে পারি না। আমি জাতীয় ছাত্রসমাজকে আলোকবর্তিকা হিসেবেই গড়ে তুলতে চাই।’

এ সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা, সুনীল শুভ রায়, যুগ্ম মহাসচিব সুলতান আহমেদ সেলিম, ছাত্রবিষয়ক সম্পাদক সৈয়দ ইফতেকার আহসান হাসান, যুগ্ম ছাত্রবিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিরু বক্তব্য দেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, বর্তমান ছাত্ররাজনীতি যে পথে গেছে, তা জাতির জন্য একটি অশনিসংকেত। জাতীয় ছাত্রসমাজের প্রত্যেক নেতা-কর্মী এইচ এম এরশাদের আদর্শে উজ্জীবিত হবে। তাদের নিজেদের আদর্শের প্রতীক হিসেবে গড়ে তুলতে হবে।

জি এম কাদের বলেন, ছাত্ররাজনীতির গৌরবোজ্জ্বল ঐতিহ্য এখন হারাতে বসেছে। তাই বিপর্যয় থেকে উত্তরণের জন্য ছাত্ররাজনীতিকে সুস্থ ধারায় ফিরিয়ে আনতে হবে।

এই মতবিনিময় সভায় আগামী ১৫ নভেম্বরের মধ্যে জাতীয় ছাত্রসমাজের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠানের তাগিদ দেওয়া হয়। ছাত্রসমাজের নেতারা এ সময়ের মধ্যে সম্মেলন আয়োজনের জন্য আশাবাদ ব্যক্ত করেন।

সম্মেলন মনিটরিং সেল গঠিত
জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের জাতীয় ছাত্রসমাজের কেন্দ্রীয় সম্মেলন আয়োজনের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে আহ্বায়ক করে ছয় সদস্যের একটি মনিটরিং সেল গঠন করেছেন। এই সেলে অন্য সদস্যরা হলেন সৈয়দ আবু হোসেন বাবলা, সুনীল শুভ রায়, রেজাউল ইসলাম ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক শাহ-ই-আজম, ছাত্রবিষয়ক সম্পাদক সৈয়দ ইফতেকার আহসান হাসান। পরবর্তী সময়ে জাতীয় ছাত্রসমাজের সাবেক নেতাদের সমন্বয়ে ছাত্রসমাজের কমিটি নির্বাচনের জন্য নির্বাচন কমিশন গঠন করা হবে।