শিশুকে ধর্ষণের পর হত্যার দায়ে এক ব্যক্তির মৃত্যুদণ্ড

চট্টগ্রামে এক শিশুকে ধর্ষণের পর হত্যা মামলায় একজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। আসামির নাম আমির হোসেন। আজ রোববার বিকেলে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর বিচারক মোতাহির আলী এই রায় দেন।

একই সঙ্গে আদালত আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। আসামি আমির ফটিকছড়ির ভূজপুর থানার ওমর আলীর ছেলে।

ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি এম এ নাসের প্রথম আলোকে বলেন, ২০০৮ সালের ১৬ মে জেলার হাটহাজারী উপজেলার মেখল গ্রামে ফুফুর বাড়িতে বেড়াতে যাওয়া ১০ বছরের এক শিশুকে ধর্ষণ করেন কৃষক আমির হোসেন। পরে শিশুটিকে হত্যা করে লাশ খালে ফেলে দেওয়া হয়। পরদিন লাশটি উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় শিশুটির বাবা আবদুর রহিম বাদী হয়ে হাটহাজারী থানায় মামলা করেন। তদন্ত শেষে পুলিশ ২০০৮ সালের ২৫ আগস্ট আমিরের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয়। পরের বছরের ৮ অক্টোবর আসামির বিরুদ্ধে অভিযোগের মধ্য দিয়ে বিচার শুরু হয়। ১৯ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত এই রায় দেন।

সরকারি কৌঁসুলি আরও বলেন, শিশুটিকে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় ফাঁসির আদেশ এবং ধর্ষণের দায়ে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। রায় ঘোষণার সময় আসামি উপস্থিত ছিলেন। পরে আসামি আমিরকে কারাগারে নিয়ে যাওয়া হয়। 

রায়ে সন্তুষ্টি প্রকাশ করেন আবদুর রহিম সাংবাদিকদের জানান, উচ্চ আদালতে যেন এই রায় বহাল থাকে। দ্রুত রায় কার্যকর হলে তাঁর মেয়ের আত্মা শান্তি পাবে।