রূপনগরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আরেক শিশুর মৃত্যু

ছেলে ফরহাদ হোসেনকে হারিয়ে মা পারভিন পাগলপ্রায়। তাঁকে সান্ত্বনা দিচ্ছেন স্বজনেরা। মিরপুরের রূপনগরে বেলুন ফোলানোর সিলিন্ডার বিস্ফোরণে নিহত হয়েছে ফরহাদ। গতকাল সন্ধ্যায় রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে।  ছবি: শুভ্র কান্তি দাশ
ছেলে ফরহাদ হোসেনকে হারিয়ে মা পারভিন পাগলপ্রায়। তাঁকে সান্ত্বনা দিচ্ছেন স্বজনেরা। মিরপুরের রূপনগরে বেলুন ফোলানোর সিলিন্ডার বিস্ফোরণে নিহত হয়েছে ফরহাদ। গতকাল সন্ধ্যায় রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে। ছবি: শুভ্র কান্তি দাশ

রাজধানীর মিরপুরের রূপনগর আবাসিক এলাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আরেক শিশু মারা গেছে। এ নিয়ে এ ঘটনায় এ পর্যন্ত সাত শিশুর মৃত্যু হলো।

গতকাল বুধবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়।

নিহত শিশুর নাম নেহাল (৮)। সে নেত্রকোনা জেলার মোহনগঞ্জ থানার সারোয়ারের ছেলে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির (ইনচার্জ) পরিদর্শক মো. বাচ্চু মিয়া নেহালের মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ময়নাতদন্তের জন্য লাশ মর্গে রাখা হয়েছে। সংশ্লিষ্ট থানায় বিষয়টি জানানো হয়েছে।

একটি ভ্যানগাড়িতে করে এক ব্যক্তি মিরপুরের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে গ্যাস বেলুন বিক্রি করতেন। গতকাল বুধবার বিকেলে রূপনগর ১১ নম্বর সড়কের শেষ মাথায় ফজর মাতবরের বস্তির সামনে বেলুন বিক্রি করতে আসেন তিনি। তাঁকে দেখামাত্রই বস্তির শিশুরা তাঁকে ঘিরে ধরে। এ সময় সিলিন্ডারে পাউডার জাতীয় কিছু একটা ভরছিলেন ওই বেলুন বিক্রেতা। এর পরপরই হঠাৎ বিকট শব্দে সিলিন্ডারটি বিস্ফোরিত হয়। বিস্ফোরণের সঙ্গে সঙ্গে আশপাশে থাকা ১০-১২ জন প্রায় ১৫ ফুটের মতো ছিটকে পড়েন। বিস্ফোরণের পরপরই ঘটনাস্থলে চার শিশুর ছিন্নভিন্ন দেহ পাওয়া যায়। পেটে আঘাত পাওয়া আরেক শিশু দৌড়ে সেখান থেকে পালানোর চেষ্টা করে। কিন্তু কিছু দূর যাওয়ার পরই সে লুটিয়ে পড়ে। পরে সেখানেই তার মৃত্যু হয়। পরে আরও এক শিশু মারা যায়।  ঘটনায় আহত হয় আরও অন্তত ১০ জন।