দুর্নীতিতে জড়িত কাউকে প্রধানমন্ত্রী প্রশ্রয় দেবেন না: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের ছবি
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের ছবি

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, যারা দুর্নীতি, সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদের সঙ্গে জড়িত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের কাউকে প্রশ্রয় দেবেন না। এ জন্য তিনি ঘর থেকে তাদের বিরুদ্ধে অভিযান শুরু করেছেন। এদের দমনে প্রধানমন্ত্রী বদ্ধপরিকর।

গাজীপুরে ৪৮তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। আজ শনিবার সকালে জেলা শহরের শহীদ আহসান উল্লাহ মাস্টার মিলনায়তনে এ সভা হয়।

আ ক ম মোজাম্মেল হক বলেন, ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের মধ্যে প্রধানমন্ত্রী শুদ্ধি অভিযান শুরু করেছেন। প্রধানমন্ত্রীর এ কাজে ও জনমত গঠনে আপনারা সবাই তাঁকে সহযোগিতা করুন।

মন্ত্রী বলেন, সমবায় হচ্ছে মুক্তির সোপান। সমবায়ের মাধ্যমে অনেক বড় বড় কাজে সাফল্য পাওয়া যায়। ভবিষ্যতে দেশের উন্নয়ন-অগ্রগতিতে সমবায় ভিত্তিতে চাষাবাদের কোনো বিকল্প নাই। মধ্যম ও উন্নত আয়ের দেশে পরিণত হতে হলে আমাদের অবশ্যই সমবায় ভিত্তিক যাবতীয় কর্মকাণ্ড গ্রহণ করতে হবে।

গাজীপুর জেলা প্রশাসন ও জেলা সমবায় কার্যালয়ের যৌথ উদ্যোগে ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এ প্রতিপাদ্য নিয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়। গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার গোলাম সবুর, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রীনা পারভীন, জেলা সমবায় অফিসার আইরিন খানম, মুক্তিযোদ্ধা মো. মহর আলী প্রমুখ।

দিবসটি উপলক্ষে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধনের পর একটি শোভাযাত্রা বের করা হয়। অনুষ্ঠানে শ্রেষ্ঠ সমবায়ীদের মধ্যে প্রধান অতিথি পুরস্কার বিতরণ করেন।