চিকিৎসক শাহ আলম হত্যা মামলায় আরও ২ আসামি গ্রেপ্তার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

চট্টগ্রামের সীতাকুণ্ডের শিশুরোগ বিশেষজ্ঞ চিকিৎসক শাহ আলম হত্যা মামলায় আরও দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে এ ঘটনায় এখন পর্যন্ত তিন আসামি গ্রেপ্তার ও একজন বন্দুকযুদ্ধে নিহত হন।

আজ গ্রেপ্তার দুজন হলেন সালাউদ্দিন ও টিটু। সালাউদ্দিনের বাড়ি ভাটিয়ারী ইউনিয়নের জলিল গেট এলাকায় ও টিটুর বাড়ি সলিমপুর ইউনিয়নের পাক্কারমাথা এলাকায়।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ হোসেন মোল্লা প্রথম আলোকে বলেন, আজ কোতোয়ালি থানা-পুলিশ নগরের বিভিন্ন স্থান থেকে ১১ ডাকাতকে গ্রেপ্তার করে। এঁদের চিকিৎসক শাহ আলম হত্যা মামলার দুই আসামি সালাউদ্দিন ও টিটু রয়েছে। পরে তাঁদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

গত ১৭ অক্টোবর রাতে সীতাকুণ্ডের কুমিরা বাইপাস এলাকায় ছিনতাইকারীর হাতে খুন হন শিশুরোগ বিশেষজ্ঞ চিকিৎসক শাহ আলম। পরদিন রাতে নিহত চিকিৎসকের স্ত্রী বাদী হয়ে অজ্ঞাত পরিচয়ের ব্যক্তিদের বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় একটি হত্যা মামলা করেন।

ঘটনার চার দিন পর ২২ অক্টোবর মোহাম্মদ ফারুক নামে এক ছিনতাইকারী র‌্যাবের হাতে গ্রেপ্তার হন। যে লেগুনায় শাহ আলম খুন হয়েছিল ফারুক সে লেগুনার চালক ছিলেন।

মামলার তদন্ত কর্মকর্তা সীতাকুণ্ড থানার উপপরিদর্শক (এসআই) রবিচরণ চৌহান প্রথম আলোকে বলেন, গ্রেপ্তারের পর ফারুক আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিলেন। তার স্বীকারোক্তিতে ঘটনার সঙ্গে জড়িত পাঁচজনের নাম আসে।

রবিচরণ চৌহান আরও বলেন, ২২ অক্টোবর রাতে উপজেলা উত্তর বাঁশবাড়িয়া এলাকায় (বন্দুকযুদ্ধে নিহত হন এই মামলার প্রধান আসামি নজির আহমেদ সুমন https://www.prothomalo.com/bangladesh/article/1620623/)। পরদিন তারা নজির আহমদের লাশ উদ্ধার করেন। এই ঘটনায় আর একজন আসামি পলাতক রয়েছেন বলে তিনি জানান।