গৃহায়ণ কর্তৃপক্ষের প্রকৌশলী আশ্রাফুজ্জামান সাময়িক বরখাস্ত

জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. রাশিদুল ইসলামের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণের অভিযোগ উঠেছে সংস্থাটির চট্টগ্রাম বিভাগের উপসহকারী প্রকৌশলী মো. আশ্রাফুজ্জামানের বিরুদ্ধে। গত বৃহস্পতিবার বিকেলে এ ঘটনা ঘটে। এই অভিযোগে তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ রোববার জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে চলতি বছরের ১ এপ্রিল চট্টগ্রাম নগর ভবনে এক বৈঠকে সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণের অভিযোগ উঠেছিল প্রকৌশলী আশ্রাফুজ্জামানের বিরুদ্ধে। তবে ওই প্রকৌশলী দাবি করেছিলেন, মেয়র তাঁকে থাপ্পড় দিয়েছিলেন। তবে থাপ্পড় মারার অভিযোগ অস্বীকার করে মেয়র দাবি করেছিলেন, ওই প্রকৌশলী তাঁর সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করলে বকাঝকা করেন। এ ঘটনায় দুই সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা মানববন্ধন, বিক্ষোভ সমাবেশসহ পাল্টাপাল্টি কর্মসূচি পালন করেন।

জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের চেয়ারম্যানের সঙ্গে অশোভন আচরণের ঘটনায় আশ্রাফুজ্জামানকে সাময়িক বরখাস্তের অফিস আদেশে বলা হয়েছে, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের চট্টগ্রাম ডিভিশনে কর্মরত উপসহকারী প্রকৌশলী (পুরকৌশল) মো. আশ্রাফুজ্জামান বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ছয়টার দিকে চেয়ারম্যানের দপ্তরে প্রবেশ করেন। দপ্তরে একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। তাঁদের উপস্থিতিতেই তিনি চেয়ারম্যানের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করতে থাকেন। তাঁকে বর্তমান কর্মস্থল থেকে বদলি না করার বিষয়ে চাপ প্রয়োগ করেন।

অফিস আদেশে আরও বলা হয়, আশ্রাফুজ্জামানের এ ধরনের আচরণ চাকরির শৃঙ্খলা ও নিয়মের সুস্পষ্ট অবমাননা ও অশোভনীয়। যা জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ (কর্মকর্তা-কর্মচারী) চাকরির প্রবিধানমালা-২০০৫-এর প্রবিধান অনুসারে অসদাচরণ এবং গুরুদণ্ডযোগ্য অপরাধ।

এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন আশ্রাফুজ্জামান। জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের চট্টগ্রাম সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শামসুল আলম বলেন, আশ্রাফুজ্জামানকে সাময়িক বরখাস্তের বিষয়টি শুনেছেন। ওয়েবসাইটে বিজ্ঞপ্তিটি দেখেছেন।