কেরানীগঞ্জে মাদ্রাসাছাত্রকে পিটিয়ে হত্যার মামলায় শিক্ষক গ্রেপ্তার

কেরানীগঞ্জে শুভ হাসান (৭) নামের এক মাদ্রাসাছাত্রকে পিটিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে। নিহত শুভ দোলেশ্বর হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার ছাত্র ছিল। এ ঘটনায় গতকাল শনিবার রাতে মাদ্রাসার শিক্ষক আবদুল মুক্তাদিরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ ও নিহত ছাত্রের পারিবারিক সূত্রে জানা গেছে, গত শুক্রবার বিকেলে শিক্ষক আবদুল মুক্তাদিরের কক্ষের পাশে গল্প করছিল মাদ্রাসার ছাত্র শুভ হাসান (৭), তার ভাই শান্ত হোসেন (৬), মো. জাকির (১০) ও মো. রহমান (৮)। এ সময় শিক্ষক মুক্তাদির ক্ষুব্ধ হয়ে চার ছাত্রকে কক্ষের ভেতর ডেকে নিয়ে স্টিলের পাইপ দিয়ে মারধর করেন। এতে শুভ গুরুতর আহত হলে মাদ্রাসা কর্তৃপক্ষ স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যায়। পরে শুভর অবস্থার অবনতি হলে শনিবার সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা সাড়ে সাতটার দিকে সে মারা যায়।

এ ঘটনায় গতকাল রাতে নিহত শুভর খালা ঝুমুর বেগম বাদী হয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন। অভিযুক্ত শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহজামান প্রথম আলোকে বলেন, মামলার পর রাতেই মাদ্রাসায় অভিযান চালিয়ে শিক্ষক আবদুল মুক্তাদিরকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শিক্ষক মুক্তাদির শুভকে পিটিয়ে হত্যার ব্যাপারে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।