ভোলার সংঘর্ষের ঘটনায় আরও ২জন গ্রেপ্তার

সংঘর্ষ
সংঘর্ষ

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় সংঘর্ষে পুলিশের ওপর হামলার ঘটনায় করা মামলায় আরও দুজনকে গ্রেপ্তার হয়েছে। আদালত তাদের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। 

গ্রেপ্তার দুজন হলেন মো. আল আমিন ও আইয়ুব আলী স্বপন।

ফেসবুকে ইসলাম ধর্ম ও মহানবী (সা.) সম্পর্কে কটূক্তির অভিযোগের জেরে গত ২০ অক্টোবর ভোলার বোরহানউদ্দিনে পুলিশের সঙ্গে ‘তৌহিদী জনতার’ ব্যাপক সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি ছোড়ে। এ ঘটনায় চারজন নিহত হয়। পুলিশের ১০ সদস্যসহ দেড় শতাধিক মানুষ আহত হয়।

বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ম. এনামুল হক বলেন, পুলিশের সঙ্গে ‘তৌহিদী জনতার’ ব্যাপক সংঘর্ষের ঘটনায় কয়েক শ জনতা পুলিশের ওপর হামলা ও কর্তব্য পালনে বাধা দিয়েছে। এ ঘটনায় ওই দিন রাতে বোরহানউদ্দিন থানার উপপরিদর্শক (এসআই) আবিদ হোসেন বাদী হয়ে একটি মামলা করেন। ওই মামলায় অজ্ঞাত ৪-৫ হাজার জনকে আসামি করা হয়। পরে আরও দুটি মামলা হয়। একটি ডিজিটাল নিরাপত্তা আইনে ও একটি হিন্দু সম্প্রদায়ের লোকজনের বাড়ি ও মন্দিরে হামলা ভাঙচুরের অভিযোগে।

আল আমিনের বাড়ি উপজেলার পক্ষিয়া এলাকায় এবং আইয়ুব আলীর বাড়ি বোরহানউদ্দিন পৌরসভায়। দুজনেই ক্ষুদ্র ব্যবসায়ী। অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম তদন্তকারী কর্মকর্তা পরিদর্শক আব্দুল কাদেরের আবেদনের পরিপ্রেক্ষিতে গত বৃহস্পতিবার আল-আমিনের এবং গতকাল রোববার আইয়ুব আলীর এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ওসি আরও বলেন, ওই মামলায় ২৩ অক্টোবর রাতে বোরহানউদ্দিন বাজার থেকে মো. আরিফ (১৯) ও মো. সজিব(১৭) নামের দুজনকে গ্রেপ্তার করে পুলিশ। ওই দুজনেরই বাড়ি বোরহানউদ্দিন উপজেলার কুতুবা ইউনিয়নে। গত বৃহস্পতিবার আদালত তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ঘটনার দিন করা ভিডিও দেখে ওই চার আসামিকে আটক করা হচ্ছে।