নারায়ণগঞ্জে চারতলা ভবন ধসের ঘটনায় এখনো খোঁজ মেলেনি স্কুলছাত্রের

নারায়ণগঞ্জের বাবুরাইল এলাকায় চারতলা ভবনধসের ঘটনায় নিখোঁজ একজনকে উদ্ধারে তৎপরতা চালান ফায়ার সার্ভিসের কর্মীরা। নারায়ণগঞ্জ, ৪ নভেম্বর। ছবি: দিনার মাহমুদ
নারায়ণগঞ্জের বাবুরাইল এলাকায় চারতলা ভবনধসের ঘটনায় নিখোঁজ একজনকে উদ্ধারে তৎপরতা চালান ফায়ার সার্ভিসের কর্মীরা। নারায়ণগঞ্জ, ৪ নভেম্বর। ছবি: দিনার মাহমুদ

নারায়ণগঞ্জ শহরের এক নম্বর বাবুরাইল এলাকায় চারতলা ভবন ধসের ঘটনায় নিখোঁজ স্কুলছাত্র ওয়াজিদের (১২) এখনো খোঁজ মেলেনি। তার সন্ধানে তল্লাশি অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল। গত ২৪ ঘণ্টায় শিশুটির খোঁজ না মেলায় ক্ষোভ প্রকাশ করেছেন তাঁর স্বজন ও এলাকাবাসী।


নিখোঁজ ওয়াজিদ শহরের বাংলাবাজার মুদি ব্যবসায়ী রুবেল মিয়ার ছেলে এবং কাশিপুর উজির আলী উচ্চবিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী।

এদিকে ভবনধসের ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রেহেনা কলির নেতৃত্বে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী পাঁচ কার্যদিবসের প্রতিবেদন দিতে বলা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, আজ সোমবার সকালে বাবুরাইল এলাকার চারতলা বাড়িতে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল ওয়াজিদের খোঁজে তল্লাশি শুরু করে। ধসে পড়া ভবনের দেয়াল বড় হাতুড়ি দিয়ে ভেঙে ও রড কেটে ভেতরে ঢুকে তল্লাশি চালানো হয়। এ সময় সেখানে র‌্যাব ও পুলিশের বিপুলসংখ্যক সদস্য উপস্থিত ছিলেন।

এলাকাবাসী জানান, ১০ বছর আগে টিনশেড ঘর ভেঙে সেখানে একতলা ভবন নির্মাণ করা হয়েছিল। ভবনের বেশির ভাগ অংশ ডোবার মধ্যে ছিল। দুই মাস আগে ভবনটি তিনতলা থেকে চারতলার ছাদ ঢালাই দেওয়া হয়।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আবদুল্লাহ আরেফিন প্রথম আলোকে বলেন, নিখোঁজ শিশুটির সন্ধানে ধসে পড়া ভবনের দেয়াল ভেঙে ও রড কেটে ভেতরে তল্লাশি চালানো হয়েছে। কিন্তু নিচতলায় তার সন্ধান পাওয়া যায়নি। ধসে পড়া ভবনের নিচে চাপা পড়ে আছে কি না, তা দেখা হচ্ছে।

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক প্রথম আলোকে বলেন, যতক্ষণ না পর্যন্ত নিখোঁজ শিশুর সন্ধান মিলবে, ততক্ষণ পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।

গতকাল রোববার বিকেলে চারতলা ওই ভবনধসে স্কুলছাত্র শোয়েব নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ছয়জন। তাঁদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।