গৃহায়ণ কর্তৃপক্ষের বাধায় ভুক্তভোগী প্লট মালিকেরা

মিরপুরের পল্লবী এলাকায় একটি বেসরকারি আবাসন প্রতিষ্ঠান থেকে প্লট কিনে তা বুঝে পাওয়ার পরও সেখানে বাড়ি নির্মাণ বা সেবাদানকারী সংস্থার সংযোগ লাইন নিতে পারছেন না প্লট মালিকেরা। জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের (এনএইচএ) কাছ থেকে জমির অনাপত্তিপত্র না পাওয়ায় এ সমস্যা হচ্ছে বলে জানান প্লট মালিকেরা। এতে তাঁরা ভোগান্তিতে আছেন।

গতকাল মঙ্গলবার সাগুফতা প্লট ওনার্স সোসাইটি ও সাগুফতা হাউজিং লিমিটেডের পক্ষ থেকে মিরপুরের পল্লবীতে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান তাঁরা।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন সাগুফতা হাউজিং লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক আবু শোয়েব খান, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) এস এম এ জাফর, সাগুফতা প্লট ওনার্স সোসাইটির সভাপতি জান্নাতুল বাকেরসহ প্লট মালিকেরা।

সাগুফতার উপব্যবস্থাপনা পরিচালক আবু শোয়েব খান বলেন, পল্লবী থানার বাউনিয়া মৌজার সিএস দাগ ৩১২৪, ৩২৮০, ৩১৩১, ৩৪১৫ এবং ৩১২৭ এর প্রায় সাড়ে ১২ একর জায়গা ক্রয়সূত্রে সাগুফতা হাউজিংয়ের। তবে এই জমি অধিগ্রহণের নামে হয়রানি করছে গৃহায়ণ কর্তৃপক্ষ। ইতিমধ্যে এ জায়গা প্লট মালিকদের বুঝিয়ে দেওয়া হয়েছে। কিন্তু প্লট মালিকেরা তাতে বাড়ি করতে গেলে কিংবা বিদ্যুৎ বা পানির সংযোগ নিতে গেলে জাতীয় গৃহায়ণ ও গণপূর্ত বিভাগের আপত্তির কারণে পারছেন না। যদিও এই জায়গা গৃহায়ণ কর্তৃপক্ষ নিজেদের বলে দাবি করছে। কিন্তু তারা এ জায়গা অধিগ্রহণ করেনি। ১৯৯৮ থেকে ২০০৫ সাল পর্যন্ত সাগুফতা হাউজিং কর্তৃপক্ষ ক্রেতাদের প্লট বুঝিয়ে দেয়।

সাগুফতা প্লট ওনার্স সোসাইটির সভাপতি জান্নাতুল বাকের বলেন, ‘আমরা নিজেদের জায়গায় বসবাস করতে চাই।’