সরকারের দুর্নীতি-অদক্ষতায় পেঁয়াজের দামে ঊর্ধ্বগতি, অভিযোগ ফখরুলের

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলটির প্রতিনিধিদের নেতৃত্ব দেন। ফাইল ছবি
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলটির প্রতিনিধিদের নেতৃত্ব দেন। ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, সরকারের দুর্নীতি, অদক্ষতা ও তাদের মদদপুষ্ট ব্যবসায়ীদের কারণেই আজ পেঁয়াজের দামের এই ঊর্ধ্বগতি। শুধু পেঁয়াজ নয়, প্রতিটি জিনিসের দামই বেশি।

মজলুম জননেতা মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ রোববার সকালে টাঙ্গাইলের সন্তোষে ভাসানীর কবর জিয়ারত শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন মির্জা ফখরুল।

বিএনপির মহাসচিব বলেন, কৃষকেরা তাঁদের ফসলের ন্যায্যমূল্য পাচ্ছেন না। ধানের দাম অত্যন্ত কম। এর মূল কারণটাই হচ্ছে এই সরকার ব্যর্থ। তারা রাষ্ট্র পরিচালনা করতে ব্যর্থ হয়েছে। তাই তাদের দ্বারা সবকিছু নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না।

মির্জা ফখরুল আরও বলেন, ‘আমরা অগণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে আন্দোলনে রয়েছি। খালেদা জিয়া কারাগারে রয়েছেন। তাঁকে মুক্ত করতে আমরা সব ধরনের আন্দোলনে মাঠে রয়েছি। আমরা বিশ্বাস করি, জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনে এই সরকার বাধ্য হবে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে।’

মাওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী পালন কমিটির আহ্বায়ক বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুল্লাহ আল নোমান, সদস্যসচিব শামসুজ্জামান দুদু, কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি শামছুল আলম, সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।