ইয়াবা পাচারের অভিযোগে শাহজালাল বিমানবন্দরে দুই শিক্ষার্থী গ্রেপ্তার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

প্রায় তিন হাজার ইয়াবা বড়ি পাচারের অভিযোগে রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। আজ সোমবার বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের সামনে থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার দুজন হলেন জামিউল ইসলাম (২১) ও আরিফ শিকদার (২৩)। জামিউলের বাড়ি ফরিদপুরের সালথা থানার কাজীর বল্লবদি গ্রামে এবং আরিফের বাড়ি গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার খায়েরহাট গ্রামে।

এপিবিএনের পক্ষ থেকে জানানো হয়, জামিউল ও আরিফ দুজনেই ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী। আজ বেলা আড়াইটার দিকে তাঁরা বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের সামনে গাড়ি পার্কিং এলাকায় ঘোরাফেরা করছিলেন। গতিবিধি সন্দেহজনক মনে হলে এপিবিএন সদস্যরা তাঁদের তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করেন। তল্লাশির সময় জামিউলের শরীরে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ২৮টি লাল রঙের প্যাকেট পাওয়া যায়। এসব প্যাকেটের ভেতরে রাখা ছিল ২ হাজার ৮০০ ইয়াবা বড়ি। পরে এসব জব্দ করা হয়। ইয়াবা পাচারে জামিউলকে সহযোগিতা করছিলেন আরিফ। এ কথা স্বীকার করে করে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাঁরা জানান, ফরিদপুরের শাহিন নামের এক ব্যক্তি তাঁদের ইয়াবা পাচারে নিযুক্ত করেছেন। কক্সবাজারের টেকনাফের হোয়াইকং এলাকা থেকে বাবু নামের আরেক ব্যক্তির কাছ থেকে এসব ইয়াবা সংগ্রহ করে আকাশপথে ঢাকায় আনেন তাঁরা।

অভিযুক্ত এই দুই শিক্ষার্থীর বিরুদ্ধে বিমানবন্দর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে বলে জানান এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার (অপস অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন।