গাজীপুর থেকে অপহৃত স্কুলছাত্র কক্সবাজারে উদ্ধার

গাজীপুর থেকে অপহৃত স্কুলছাত্র মোস্তাকিম আলমকে আজ সোমবার দুপুরে কক্সবাজার সৈকত এলাকা থেকে উদ্ধার করেছে টুরিস্ট পুলিশ। সে গাজীপুর কোনাবাড়ি এলাকার ব্যবসায়ী জাহাঙ্গীর আলমের ছেলে। সে এবারের পিএসসি পরীক্ষার্থী ছিল। মুক্তিপণের জন্য গতকাল রোববার অপহরণকারীরা মোস্তাকিমকে জোর করে মাইক্রোবাসে তুলে কক্সবাজার নিয়ে আসেন।

টুরিস্ট পুলিশ কক্সবাজারের পুলিশ সুপার মো. জিললুর রহমান প্রথম আলোকে বলেন, গতকাল বেলা দুইটার দিকে কোনাবাড়ি এলাকায় পিএসসি পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে অপহরণকারীরা মোস্তাকিমকে জোর করে গাড়িতে তুলে সরাসরি কক্সবাজার নিয়ে আসে। এ ঘটনায় শিশুটির বাবা গাজীপুর থানায় অভিযোগ দায়ের করেন। অপহরণকারীরা পরিবারের কাছে ফোন করে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে। গাজীপুর পুলিশ মোবাইল নম্বর ট্র্যাক করে অপহরণকারীদের অবস্থান শনাক্ত করে। বিষয়টি তারা কক্সবাজার টুরিস্ট পুলিশকে জানায়। টুরিস্ট পুলিশ সদস্যরা কথোপকথনের মাধ্যমে অপহরণকারীদের অবস্থান শনাক্ত করে কক্সবাজার সৈকতের হোটেল মিডিয়া ইন্টারন্যাশনালের সামনে থেকে শিশু মোস্তাকিমকে উদ্ধার করে। এ সময় একটি মাইক্রোবাসসহ চার ব্যক্তিকে আটক করে পুলিশ।

আটক করা ব্যক্তিরা হলেন, মাইক্রোচালক মিজানুর রহমান, অপহৃত শিশুর বাবা জাহাঙ্গীর আলমের দোকান কর্মচারী শান্ত, তার বন্ধু লিটন ও হৃদয়। সবাই টুরিস্ট পুলিশের হেফাজতে রয়েছে।

টুরিস্ট পুলিশের এসপি মো. জিললুর রহমান বলেন, অপহৃত শিশু উদ্ধার ও অপহরণচক্রের সদস্যদের আটকের বিষয়টি গাজীপুর থানা-পুলিশকে জানানো হয়েছে। তাঁরা কক্সবাজারের পথে রওনা দিয়েছেন।