লক্ষ্মীপুরে ৩৬ বিদ্যুৎ গ্রাহকের টাকা ফেরত দিলেন দালাল

লক্ষ্মীপুরে বিদ্যুৎ–সংযোগ দেওয়ার নামে ৩৬ জন গ্রাহকের কাছ থেকে হাতিয়ে নেওয়া অতিরিক্ত ১ লাখ ৪১ হাজার ৯৮৪ টাকা ফেরত দিয়েছেন এক দালাল। লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতি কার্যালয়ের হলরুমে আজ মঙ্গলবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) আয়োজিত সভায় গ্রাহকদের এই টাকা ফেরত দেওয়া হয়।

দুদক নোয়াখালী আঞ্চলিক সমন্বিত কার্যালয় সূত্র জানায়, এক গ্রাহকের অভিযোগের ভিত্তিতে ১১ নভেম্বর লক্ষ্মীপুর সদর উপজেলার চররুহিতা ইউনিয়নে অভিযান চালায় দুদক। গ্রাহকদের তথ্য ও পল্লী বিদ্যুৎ সমিতি কার্যালয়ের তথ্য তদন্ত করে ৩৬ জন গ্রাহকের কাছ থেকে অতিরিক্ত টাকা নেওয়ার সত্যতা পাওয়া যায়। পরে চট্টগ্রামের ঠিকাদার স্বপন বড়ুয়ার সহযোগিতায় দালাল শরীফ হোসেনের কাছ থেকে গ্রাহকের অতিরিক্ত ১ লাখ ৪১ হাজার ৯৮৪ টাকা আদায় করা হয়। আজ প্রত্যেক গ্রাহককে ৩ হাজার ৯৪৪ টাকা করে ফেরত দেওয়া হয়।


লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার শাহজাহান কবীর বলেন, দালালের কাছ থেকে আদায় করা টাকা গ্রাহকদের ফেরত দেওয়া হয়েছে। নির্ধারিত ফি ছাড়া বিদ্যুৎ–সংযোগের জন্য অতিরিক্ত কোনো টাকা নেওয়া হয় না। কোনো দালালের চক্রকে বিশ্বাস না করে বিদ্যুৎ–সংযোগ পেতে সরাসরি পল্লী বিদ্যুৎ কার্যালয়ে আবেদন করার জন্যও বলেন তিনি। ভুক্তভোগী ৩৬ গ্রাহককে আগামীকাল বুধবার বিদ্যুৎ–সংযোগ দেওয়া হবে।

সভায় উপস্থিত ছিলেন দুদকের নোয়াখালী আঞ্চলিক সমন্বিত কার্যালয়ের উপপরিচালক জাহাঙ্গীর আলম, সহকারী পরিচালক সুবেল আহমেদ, পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার শাহজাহান কবীর ও সমিতি বোর্ডের সভাপতি মনিরুল ইসলাম।