'মগ পার্টি নামধারী সন্ত্রাসীরা' রাজস্থলীর হত্যাকাণ্ড ঘটিয়েছে: জেএসএস

‘মগ পার্টি নামধারী সন্ত্রাসীরা’ রাঙামাটির রাজস্থলীতে গতকাল সোমবার তিনজনকে হত্যা করেছে। এ অভিযোগ করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস)। আজ মঙ্গলবার জেএসএসের রাঙামাটি জেলা কমিটির তথ্য ও প্রচার সম্পাদক নগেন্দ্র চাকমা স্বাক্ষরিত এক বিবৃতিতে এ অভিযোগ করা হয়।

রাঙামাটির রাজস্থলী উপজেলার বালুমোড়া এলাকায় দুই পক্ষের গোলাগুলিতে তিনজন নিহত হয়। গতকাল বিকেলে এ ঘটনা ঘটে বলে প্রথম আলোকে জানান রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবীর।
গতকাল পুলিশ সূত্র বলেছিল, জেএসএসের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে এ হত্যাকাণ্ড হয়।
আজ দেওয়া বিবৃতিতে বলা হয়, জেএসএসের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের সংবাদ সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, বিকৃত ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

জেএসএস বলেছে, গতকাল সকালে সশস্ত্র একদল ব্যক্তি মদ্যপ অবস্থায় বান্দরবান জেলার সদর উপজেলার রাজভিলা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের নোয়াপাড়া গ্রামে ঢোকে। ঢুকেই এলাকার যুবক ও পুরুষদের ধরপাকড় শুরু করে এবং তাদের মারপিট করতে থাকে। বিকেল চারটার দিকে নোয়াপাড়ার কারবারি (গ্রাম প্রধান) মোনারাম তঞ্চঙ্গ্যা (৫৫) ও তার ছেলে সুখমণি (শুক্রমনি) তঞ্চঙ্গ্যাসহ (৩২) চার গ্রামবাসীকে অস্ত্রের মুখে ধরে নিয়ে যায়। তাদের মধ্যে একজনকে ছেড়ে দিলেও মোনারাম তঞ্চঙ্গ্যা ও সুখমণি তঞ্চঙ্গ্যাসহ বাকি তিনজনকে সন্ধ্যার দিকে গাইন্দা ইউনিয়ন ও রাজভিলা ইউনিয়নের সীমান্তবর্তী বালুমুড়ায় নিয়ে গুলি করে নৃশংসভাবে হত্যা করে।

বিবৃতিতে বলা হয়, হত্যার শিকার এসব গ্রামবাসী জনসংহতি সমিতির কোনো সদস্য নন এবং তারা কোনো প্রকার সশস্ত্র তৎপরতার সঙ্গেও যুক্ত নন।