কাউখালীতে ট্রলারডুবি, পিইসি পরীক্ষার্থী নিখোঁজ

পিরোজপুরের কাউখালী উপজেলায় সন্ধ্যা নদীতে যাত্রীবাহী একটি ট্রলার ডুবে টুম্পা আক্তার (১০) নামের এক প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষার্থী নিখোঁজ হয়েছে। উপজেলার আমরাজুড়ি ফেরিঘাটে আজ বুধবার বেলা দেড়টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিখোঁজ টুম্পা উপজেলার আশোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে এবার প্রাথমিক পিইসি দিচ্ছে। টুম্পা আশোয়া গ্রামের গিয়াস উদ্দিন ফকিরের মেয়ে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আজ বেলা দেড়টার দিকে সন্ধ্যা নদী পার হওয়ার জন্য আমরাজুড়ি ফেরিঘাট থেকে ২৫-৩০ জন যাত্রী একটি ট্রলারে ওঠে। তাদের মধ্যে ১৫ জন পিইসি পরীক্ষার্থী ছিল। ট্রলারে পাঁচটি মোটরসাইকেলও ছিল। অতিরিক্ত যাত্রী ও মোটরসাইকেলের ভারে ট্রলারটি ডুবে যায়। এ সময় স্থানীয় লোকজন তাদের উদ্ধার করলেও টুম্পাকে উদ্ধার করা যায়নি। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. খালেদা খাতুন ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে তিনি পরীক্ষার্থীদের ফেরিতে নদী পার করে দেন।

কয়েকজন পরীক্ষার্থী জানায়, আশোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীরা উপজেলার কুমিয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে। প্রতিদিন ট্রলারে করে সন্ধ্যা নদী পারাপার হয় তারা। আজও পরীক্ষা শেষ করে ট্রলারে করে বাড়ি ফিরছিল তারা। এ সময় এই দুর্ঘটনা ঘটে।

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম প্রথম আলোকে বলেন, নিখোঁজ শিশুকে উদ্ধারে দমকল বাহিনীর সদস্যরা কাজ করছেন।