খালিদীর বিরুদ্ধে অভিযোগ তদন্তে এলআরজি সিইওকে তলব

অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজটোয়েন্টিফোরডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে চলমান অনুসন্ধানের অংশ হিসেবে এলআর গ্লোবাল (এলআরজি) এসেট ম্যানেজমেন্ট কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রিয়াজ ইসলামকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)

আজ বুধবার দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান তাকে তলব করে চিঠি পাঠিয়েছেন।

দুদকের মুখপাত্র প্রণব কুমার ভট্টাচার্য প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন । তিনি বলেন, অনুসন্ধানের প্রয়োজনে তাকে চার ডিসেম্বর দুদকে হাজির হতে বলা হয়েছে ।
দুদকের পাঠানো চিঠিতে বলা হয়েছে, নির্দিষ্ট দিনে হাজির হতে ব্যর্থ হলে এ বিষয়ে বক্তব্য নেই বলে ধরে নেওয়া হবে ।

তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দুর্নীতির মাধ্যমে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং বিডিনিউজের শেয়ার বিক্রির মাধ্যমে অর্থ গ্রহণ ও মানি লন্ডারিংয়ের অভিযোগ অনুসন্ধান করছে দুদক।

অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে গতকাল মঙ্গলবার তাকে প্রায় পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে দুদক।

জিজ্ঞাসাবাদ শেষে খালিদী সাংবাদিকদের বলেন, তাঁর বিরুদ্ধে অভিযোগ সম্পর্কে তিনি পরিষ্কার নন। সাংবাদিকদের তিনি বলেন, এ বিষয়ে তিনি সে অর্থে পরিষ্কার নন। তিনি বলেন, ‘একটি চিঠি এসেছে বোধ হয় কোনো জায়গা থেকে। সেটার ভিত্তিতে কাজ করা হচ্ছে। কাজেই অভিযোগটা কী, আসলে একটি বিনিয়োগ হয়েছে, একটি কোম্পানি বিনিয়োগ করেছে। করার পর সেটা নিয়ে কেউ কেউ প্রশ্ন তুলেছে। সেটা তারা খতিয়ে দেখার চেষ্টা করছে।’

খালিদী দুদক থেকে বেরিয়ে যাওয়ার পর সাংবাদিকেরা কথা বলেন দুদক সচিবের সঙ্গে। তিনি বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে খালিদীকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাঁর বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দুর্নীতির মাধ্যমে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং বিডিনিউজের শেয়ার বিক্রির মাধ্যমে অর্থ গ্রহণ ও মানি লন্ডারিংয়ের অভিযোগ আছে।