স্ত্রীসহ রাজউক ও গৃহায়ণের কর্মীকে সম্পদ বিবরণীর নোটিশ

অবৈধ সম্পদ অর্জনের তথ্য পেয়ে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) একজন অথরাইজড অফিসার ও জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের ভূমি সম্পত্তি ও ব্যবস্থাপনা উইংয়ের এক অফিস সহকারীকে সম্পদ বিবরণীর নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একই সঙ্গে দুজনের স্ত্রীকেও একই নোটিশ দেওয়া হয়।

দুদকের মুখপাত্র প্রণব কুমার ভট্টাচার্য প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজ বুধবার রাজউকের অথরাইজড অফিসার মিজানুর রহমান ও তাঁর স্ত্রী তামান্না মীম এবং জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের অফিস সহকারী মোস্তফা কামাল ও তাঁর স্ত্রী নাসরিন সুলতানাকে সম্পদ বিবরণীর নোটিশ দেওয়া হয়েছে।

দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বাক্ষরিত আলাদা আলাদা চিঠিতে ২১ কার্যদিবসের মধ্যে মধ্যে সংস্থাটির পাঠানো ছকে সম্পদের হিসাব দিতে বলা হয়েছে।

চিঠিতে দুদক বলেছে, প্রাথমিক অনুসন্ধানে তাঁদের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত নামে-বেনামে বিপুল সম্পদের প্রমাণ পাওয়ায় এই নোটিশ দেওয়া হয়েছে। আগামী ২১ কর্মদিবসের মধ্যে নিজের, নির্ভরশীল ব্যক্তিবর্গের যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ নির্ধারিত ছকে জমা দিতে হবে। এ সময়ের মধ্যে তা করতে ব্যর্থ হলে আইনি ব্যবস্থা নেওয়ার কথাও বলা হয়েছে।