ছাতকে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ২০

সংঘর্ষ
সংঘর্ষ

সুনামগঞ্জের ছাতক উপজেলায় আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছেন। উপজেলার জাউয়াবাজার এলাকায় বৃহস্পতিবার বিকেলে এই ঘটনা ঘটে। সংঘর্ষের কারণে সুনামগঞ্জ-সিলেট সড়কে প্রায় দুই ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ গিয়ে শটগানের গুলি ও টিয়ার গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বেলা সাড়ে তিনটার দিকে জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদাকে নিয়ে করা ‘কটূক্তি’র প্রতিবাদে জাউয়াবাজার এলাকায় মিছিল ও পথসভা করেন তাঁর সমর্থক নেতা-কর্মীরা। ওই মিছিল থেকে সুনামগঞ্জ-৫ আসনের (ছাতক ও দোয়ারাবাজার) সাংসদ মহিবুর রহমানের বিরুদ্ধে স্লোগান দেওয়া হয়। এরপর সাংসদ মহিবুরের সমর্থকেরাও মিছিল বের করেন। এতে ওই এলাকায় উত্তেজনার সৃষ্টি হয় এবং একপর্যায়ে সংঘর্ষ শুরু হয়। দুই পক্ষের পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের কারণে আশপাশের দোকানপাট বন্ধ হয়ে যায়। সড়কের দুই পাশের যানবাহনও আটকা পড়ে। সংঘর্ষে দুই পক্ষের ২০ জন আহত হন। এঁদের মধ্যে গুরুতর আহত তিনজনকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন্নবী, সহকারী পুলিশ সুপার (ছাতক সার্কেল) মো. বিল্লাল হোসেন ঘটনাস্থলে যান।

ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল প্রথম আলোকে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৫০ রাউন্ড শটগানের গুলি ও ২৬টি টিয়ার গ্যাসের শেল ছুড়েছে পুলিশ।