ঐতিহ্যবাহী চিত্তরঞ্জন খেলার মাঠ রক্ষার দাবি

ঐতিহ্যবাহী চিত্তরঞ্জন খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন করা হয়েছে। চৌধুরীবাড়ি বাসস্ট্যান্ড এলাকা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ২৮ নভেম্বর। ছবি: প্রথম আলো
ঐতিহ্যবাহী চিত্তরঞ্জন খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন করা হয়েছে। চৌধুরীবাড়ি বাসস্ট্যান্ড এলাকা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ২৮ নভেম্বর। ছবি: প্রথম আলো

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের ঐতিহ্যবাহী চিত্তরঞ্জন খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন করেছেন জনপ্রতিনিধিসহ এলাকাবাসী। বৃহস্পতিবার বিকেলে উজ্জীবন সোশ্যাল অর্গানাইজেশনের ব্যানারে সিটি করপোরেশনের ১০ নম্বর ওয়ার্ডের চৌধুরীবাড়ি বাসস্ট্যান্ড এলাকায় এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বিভিন্ন ওয়ার্ডের জনপ্রতিনিধি, সাবেক জাতীয় খেলোয়াড়, শিশু–কিশোরসহ কয়েক শতাধিক এলাকাবাসী উপস্থিত ছিলেন। এতে বক্তারা বলেন, উচ্চ আদালতের নির্দেশনা উপেক্ষা করে বাংলাদেশ টেক্সটাইল মিলস করপোরেশন (বিটিএমসি) মাঠটি প্লট করে বিক্রির পাঁয়তারা করছে। অবিলম্বে মাঠটি রক্ষা করে সংস্কারকাজ অব্যাহত রাখতে হবে।

১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইফতেখার আলমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তৃতা করেন সংরক্ষিত নারী কাউন্সিলর মিনোয়ারা বেগম, সংরক্ষিত নারী কাউন্সিলর মনোয়ারা বেগম, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আরিফুল হক, ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা, সাবেক জাতীয় দলের ফুটবলার এস এম সালাউদ্দিন মন্ডল, সোনালী অতীত ক্লাবের সভাপতি মো. মোতালিব, সাধারণ সম্পাদক সুজন ভূঁইয়া, জাতীয় দলের ক্রিকেটার মো. শরীফ, সাবেক ফুটবলার জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগ নেতা মহসিন ভূঁইয়া ও যুবলীগ নেতা কামরুল হাসান বাবু প্রমুখ।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেন, প্রধানমন্ত্রীর অনুশাসন অনুযায়ী শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় শিশুপার্ক অথবা খোলা জায়গায় শিশু-কিশোরদের খেলাধুলার মাঠের ব্যবস্থা করতে হবে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পাঠানো ওই অনুশাসন অনুযায়ী সিটি করপোরেশন এলাকাবাসীর আবেদনের পরিপ্রেক্ষিতে ঐতিহ্যবাহী চিত্তরঞ্জন মাঠ সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে। সিটি করপোরেশন ওই মাঠটিতে বালু ফেলে সংস্কারকাজ করছিল। কিন্তু হঠাৎ করে বিটিএমসির নির্দেশে মাঠ সংস্কারকাজ বন্ধ করে দেওয়া হয়েছে।