দায়ের কোপে দুই ভাই খুন

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

বাগানে গরু চরানোকে কেন্দ্র করে রাঙামাটির বিলাইছড়ি উপজেলার কুতুবদিয়া গ্রামে এক যুবকের হাতে দুই ভাই খুন হয়েছেন। আজ শুক্রবার বিকেল পাঁচটার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকেই হামলাকারী যুবক পলাতক।

নিহত দুই ভাই হলেন কুতুবদিয়া গ্রামের স্বপ্ন কুমার তঞ্চঙ্গ্যার ছেলে দীপংকর তঞ্চঙ্গ্যা (৩০) ও শ্রীকান্ত তঞ্চঙ্গ্য (২০)। এ ঘটনায় আহত হয়েছেন দীপংকর ও শ্রীকান্তের বড় বোন সোনা বালা তঞ্চঙ্গ্যা (৩৭) ও ভাগিনা প্রশান্ত লক্ষীয় তঞ্চঙ্গ্যা (১২)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কুতুবদিয়া গ্রামে দীপংকর ও শ্রীকান্তের বড় ভাইয়ের বাগানে লক্ষ্মীজয় মারমা (২৬) গরু চড়াতে গেলে তাকে বাধা দেওয়া হয়। এ নিয়ে তাদের মধ্যে কথা-কাটাকাটি হয়। লক্ষ্মীজয় একপর্যায়ে ক্ষিপ্ত হয়ে দা দিয়ে দীপংকর ও শ্রীকান্তকে কোপাতে থাকেন। এ সময় তাঁদের বড় বোন সোনাবালা ও তাঁর ছেলে এগিয়ে এলে তাঁদেরও কোপান লক্ষ্মীজয়। পরে তাঁদের উদ্ধার করে বিলাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকেরা দুই ভাইকে মৃত ঘোষণা করে। আহত মা-ছেলেকে কাপ্তাই উপজেলা ক্রিশ্চিয়ান হাসপাতালে নেওয়া হয়। এলাকার লোকজন ছুটে আসার আগেই লক্ষ্মীজয় পালিয়ে যান।

দীপংকর ও শ্রীকান্তের বড় ভাই সুকান্ত তঞ্চঙ্গ্যা অভিযোগ করেন, ‘লক্ষ্মীজয় মারমা প্রায় সময় আমাদের বাগানে গরু চড়াতে যেতেন। এ সময় তাঁর গরু বাগানের বেশ কিছু ফসল নষ্ট করে দিত। এই বিষয়ে কিছু বললে আমাদের ওপর ক্ষিপ্ত হতো। আজকেও আমার দুই বাগানে গরু না চরানোর জন্য অনুরোধ করতে গেলে তাঁদের ওপর চড়াও হয়। আমরাসহ এলাকার লোকজন ঘটনাস্থলে যাওয়ার আগে সে পালিয়ে যায়।’

বিলাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. পারভেজ আলী বলেন, দুষ্কৃতকারী যুবক পলাতক রয়েছেন। তাঁকে আটক করতে পুলিশ অভিযান চালাচ্ছে। এ বিষয়ে এখনো কোনো মামলা হয়নি।