দুই ভাই হত্যায় মামলা

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় প্রতিপক্ষের হামলায় দুই ভাই নিহত হওয়ার ঘটনায় ৯ জনকে আসামি করে হত্যা মামলা হয়েছে। গতকাল শনিবার রাত সাড়ে ১১টার দিকে দেওয়ানগঞ্জ থানায় এ মামলা করে নিহত ব্যক্তিদের বড় ভাই।

উপজেলার চরআমখাওয়া ইউনিয়নের সানন্দবাড়ী এলাকার লম্বাপাড়া গ্রামে গত শুক্রবার এ হামলার ঘটনা ঘটে। নিহত দুই ভাই হলেন, ইউসুফ আলী (৪৫) ও আবদুল জলিল (৫৫)। তাঁদের বাবার নাম হারান আলী। তাঁরা দুজন কৃষক ছিলেন।

থানা-পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, একই এলাকার জাকির হোসেনের সঙ্গে হারান আলীর জমি নিয়ে বিরোধ চলছিল। বিরোধপূর্ণ জমিতে শুক্রবার দুপুরে হারান আলী এবং তাঁর দুই ছেলে ইউসুফ ও জলিল ঘর তুলতে যান। এ সময় জাকির হোসেন ও তাঁর লোকজন তাঁদের ওপর হামলা চালায়। হামলায় তাঁরা আহত হন। চিকিৎসাধীন অবস্থায় গতকাল শনিবার ঢাকা মেডিকেল হাসপাতালে তাঁরা দুই ভাই মারা যান। ওই হাসপাতালে ময়নাতদন্ত সম্পন্ন হওয়ার পর গতকাল রাতে গ্রামের বাড়িতে তাঁদের লাশ দাফন করা হয়েছে।

নিহত ব্যক্তিদের বড় ভাই জয়নাল আবেদীন শনিবার রাতে বাদী হয়ে জাকির হোসেনকে প্রধান আসামি করে হত্যা মামলাটি করেছেন। তবে এ ঘটনায় পুলিশ এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

দেওয়ানগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমএম মায়নুল ইসলাম বলেন, ঘটনার পর থেকে আসামিরা পলাতক রয়েছেন। আসামিদের ধরতে পুলিশের একাধিক দল মাঠে কাজ করছেন। দ্রুত সময়ের মধ্যে আসামিদের গ্রেপ্তার করা হবে।