ব্যাংকের টাকা লুটের মামলায় ৩ জনের কারাদণ্ড

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

দশ বছর আগে চট্টগ্রামের রাউজানের একটি ব্যাংকের ভল্ট ভেঙে টাকা লুটের মামলায় তিন ডাকাতকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ রোববার চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম জেলা ও দায়রা জজ মোসলেহ উদ্দিন আহমেদ এই রায় দেন।

দণ্ডাদেশপ্রাপ্ত আসামি দিদারুল আলম ও হোসেন বাদশাকে ১০ বছর করে কারাদণ্ড দেন আদালত। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও চার মাসের কারাদণ্ড দেওয়া হয়। আরেক আসামি আবুল হাশেমকে তিন বছরের কারাদণ্ড ও ৩০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেন আদালত। আসামিদের মধে৵ হাশেম রায় ঘোষণার সময় উপস্থিত ছিলেন। বাকি দুজন জামিনে গিয়ে পলাতক।


আদালত সূত্র জানায়, ২০০৯ সালের ১৩ সেপ্টেম্বর ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক চট্টগ্রামের রাউজান পথেরহাট শাখার ভল্ট ভেঙে ৫ লাখ ৪৭ হাজার টাকা লুট করা হয়। এই ঘটনায় করা মামলায় তদন্ত শেষে পুলিশ একই বছরের ২৩ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দেয়। ১৩ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত রায় দেন।

বাদীর পক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবী জিয়া হাবীব আহসান প্রথম আলোকে বলেন, রায় ঘোষণার সময় উপস্থিত এক আসামিকে কারাগারে পাঠান আদালত। পলাতক দুজনের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করেছেন।