জামালপুরে পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' ইউপি সদস্য নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

জামালপুরের ইসলামপুর উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মোহাম্মদ আলী (৪০) নামের ডাকাত দলের এক সদস্য নিহত হয়েছেন। গতকাল সোমবার রাত সাড়ে তিনটার দিকে উপজেলার যমুনা নদীর দুর্গম কুতুবুল্লার চরে বন্দুকযুদ্ধের ঘটনাটি ঘটে। পুলিশ বলছে, নিহত ব্যক্তি ডাকাত দলের সরদার ছিলেন।

পুলিশ বলছে, মোহাম্মদ আলীর বাড়ি এ উপজেলার বেলগাছা ইউনিয়নের প্রজাপতি চরে। তিনি বেলগাছা ইউনিয়ন পরিষদের (ইউপি) ৭ নম্বর ওয়ার্ডের সদস্য ছিলেন। তাঁর বিরুদ্ধে থানায় ৪টি ডাকাতি, ২টি খুন, ১টি অস্ত্র ও ৪টি মারামারির মামলা ছিল।

জামালপুরের পুলিশ সুপার (এসপি) মো. দেলোয়ার হোসেন প্রথম আলোকে বলেন, ‘মোহাম্মদ আলী ডাকাত দলের সরদার ছিলেন। তিনি যমুনা নদীর বিভিন্ন চরে মানুষকে অতিষ্ঠ করে তুলেছিলেন। তাঁর যন্ত্রণায় মানুষ ঘরবাড়িতে গরুসহ গবাদিপশু পর্যন্ত লালন-পালন করতে পারতেন না। তিনি যমুনা নদীতে চলাচলকারী বড় বড় যাত্রীবাহী নৌকাতেও ডাকাতি করতেন। এ ঘটনায় থানায় মামলা হবে।’

ইসলামপুর সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মোহাম্মদ সুমন মিয়া প্রথম আলোকে বলেন, ‘ডাকাতির প্রস্তুতিকালে গতকাল সন্ধ্যায় প্রজাপতি চর থেকে মোহাম্মদ আলীকে ডাকাতের কাজে ব্যবহৃত নৌকা ও দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। তাঁর দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দির ভিত্তিতে রাত সাড়ে তিনটার দিকে যমুনা নদীর দুর্গম কুতুবুল্লার চরে অভিযান চালানো হয়। এ সময় ওত পেতে থাকা ডাকাত দলের অন্য সদস্যরা মোহাম্মদ আলীকে ছিনিয়ে নিতে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষায় পুলিশ পাল্টা গুলি ছোড়ে। এ সময় ডাকাত দলের গুলিতে মোহাম্মদ আলী গুরুতর আহত হন। তাঁকে উদ্ধার করে ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।