২ জেলেকে ধরে নিয়ে গেছে বিএসএফ

রাজশাহীর গোদাগাড়ী সীমান্তে পদ্মা নদী থেকে দুই জেলেকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। আজ বৃহস্পতিবার বেলা তিনটার দিকে গোদাগাড়ী উপজেলার ফরাদপুর সীমান্ত থেকে দুজনকে ধরে নিয়ে যাওয়া হয়।

এই দুই জেলে হলেন উপজেলার মাটিকাটা ইউনিয়নের কাঁঠালবাড়িয়া গ্রামের আবু বকর সিদ্দিকের ছেলে আবদুর রহিম (৫৬) ও মোশাররফ আলীর ছেলে ওমর আলী (৩২)।

ঘটনার প্রত্যক্ষদর্শী জেলেরা জানান, ফরাদপুর এলাকার খুব কাছেই ভারতীয় সীমান্ত। দুই জেলে নৌকায় করে এই সীমান্তে মাছ ধরছিলেন। তখন বিএসএফ সদস্যরা এসে তাঁদের ধরে নিয়ে যান। পরে তাঁরা বিষয়টি বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) জানান।

এ বিষয়ে জানতে চাইলে আজ রাত নয়টার দিকে বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ বলেন, বিষয়টি তাঁরা স্থানীয় প্রত্যক্ষদর্শীর মাধ্যমে জানতে পেরেছেন। জানার পর থেকেই তাঁরা বিএসএফের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছেন। এখন পর্যন্ত যোগাযোগ করে উঠতে পারেননি। তিনি বলেন, বিএসএফের সঙ্গে কথা বলতে পারলে তাঁরা নিশ্চিত হতে পারতেন যে দুই জেলেকে বিএসএফ নিয়ে গেছে কি না। বাংলাদেশের ভেতর থেকে, নাকি ভারতীয় সীমান্ত এলাকা থেকে তাঁদের ধরে নিয়ে যাওয়া হয়েছে, সেটাও জানা যেত। জেলেদের ওপর যেন নির্যাতন না করা হয়, এ জন্য তাঁরা যোগাযোগের চেষ্টা অব্যাহত রেখেছেন।

জিয়াউদ্দিন মাহমুদ বলেন, এক দিন আগেও তিনি এলাকাবাসীকে সীমান্ত অতিক্রম না করার জন্য সতর্ক করে দিয়ে এসেছিলেন। তবে নদীর ভেতরে শূন্যরেখা হওয়ার কারণে অনেক সময় জেলেরা বুঝতে পারেন না। এ কারণে ভুল করে চলে যান।