সওজের ট্রাকের ধাক্কায় নসিমনের দুই আরোহী নিহত

মাগুরায় ট্রাকের ধাক্কায় ইঞ্জিনচালিত নসিমনের দুই আরোহী নিহত হয়েছেন। গতকাল বুধবার সন্ধ্যা সাতটার দিকে মাগুরা-যশোর মহাসড়কের শিমুলিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সড়ক ও জনপথের (সওজ) গাড়ির ধাক্কায় এ দুর্ঘটনা ঘটেছে বলে আহত ব্যক্তি ও প্রত্যক্ষদর্শীরা দাবি করেছেন।

এই দুজন হলেন সদর উপজেলার বরুনাতৈল গ্রামের মোতালেব বিশ্বাস (৫৫) ও শ্রীপুর উপজেলার কালিনগর গ্রামের অঞ্জন অধিকারী (৩১)। দুর্ঘটনায় আহত হয়েছেন তিনজন। তাদের মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও হতাহতদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, সন্ধ্যায় সদর উপজেলার কাটাখালী হাট থেকে গরু নিয়ে দুটি নসিমনে করে মাগুরার দিকে ফিরছিলেন পাঁচজন। শিমুলিয়া এলাকায় পৌঁছালে পেছন থেকে একটি ট্রাক নসিমনকে ধাক্কা দেয়। এতে পেছনের নসিমন সামনের নসিমনের ওপর এসে আছড়ে পড়ে উল্টে যায়। নিহত দুজনের মধ্যে অঞ্জন অধিকারী পেছনের নসিমনটি চালাচ্ছিলেন আর মোতালেব বিশ্বাস সামনের নসিমনের আরোহী ছিলেন।

দুর্ঘটনার পর স্থানীয়রা আহতদের উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে যান। সেখানে দায়িত্বরত চিকিৎসক গরু ব্যবসায়ী মোতালেব বিশ্বাস ও নসিমন চালক অঞ্জন অধিকারীকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহত অঞ্জন অধিকারীর বাবা অমল অধিকারী আহত হয়েছেন। আহত অন্য দুজন হলেন বরুনাতৈল গ্রামের গরু ব্যবসায়ী আলী হোসেন ও নসিমন চালক এরশাদ।

এ ঘটনায় ট্রাকটিকে এখনো আটক করতে পারেনি পুলিশ। মাগুরা সদর থানার উপপরিদর্শক (এসআই) হাবিবুর রহমান প্রথম আলোকে বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনাকবলিত নসিমনে থাকা তিনটি গরু পাওয়া যায়। রাতে সেগুলোকে স্থানীয়দের জিম্মায় রাখা হয়েছে। তবে পুলিশ পৌঁছানোর আগেই ট্রাকটি পালিয়ে যায়।’

হাসপাতালে ভর্তি আহত আলী হোসেন বলেন, সড়ক ও জনপথ বিভাগের একটি ট্রাক তাদের ধাক্কা দেয়। ট্রাকটি মাগুরা সওজের বলে বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন একাধিক প্রত্যক্ষদর্শী।

এ বিষয়ে মাগুরা সওজের নির্বাহী প্রকৌশলী মো. নজরুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘আমাদের ট্রাকটি সিমাখালী বেইলি ব্রিজের মেরামতের কাজ শেষে ফিরছিল। টিটন শেখ নামে স্থানীয় এক চালক সে সময় গাড়িটি চালাচ্ছিলেন।’

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি। নিহত ব্যক্তিদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের পক্ষ থেকে এখনো কোনো অভিযোগ করা হয়নি। আর কোন ট্রাকে দুর্ঘটনা ঘটেছে, সেটা এখনো চিহ্নিত করতে পারেনি পুলিশ। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।