ঝিনাইদহে 'বন্দুকযুদ্ধে' ডাকাতি মামলার আসামি নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঝিনাইদহের মহেশপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত হয়েছেন। তাঁর নাম সাহারুল ইসলাম ওরফে খোকন (৩৬)। গতকাল মঙ্গলবার রাতে কালীগঞ্জ-জীবননগর সড়কের পাকাখালের কাছে কৃষ্ণচন্দ্রপুর মাঠে এ ঘটনা ঘটে।

নিহত খোকন মহেশপুর উপজেলার জাগুসা গ্রামের বাসিন্দা। পুলিশের দাবি, তিনি ডাকাত দলের সদস্য এবং তাঁর বিরুদ্ধে একাধিক ডাকাতির মামলা আছে।

মহেশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল আলম বলেন, কালীগঞ্জ-জীবননগর সড়কের পাকাখাল এলাকায় একদল ডাকাত গাছ ফেলে ডাকাতির চেষ্টা করছেন—এমন খবর পেয়ে পুলিশ সেখানে উপস্থিত হয়। পুলিশ তাদের আটক করতে অভিযান শুরু করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতেরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। পুলিশও পাল্টা গুলি ছুড়লে এক ডাকাত গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় অবস্থা বুঝে অন্যরা পালিয়ে যান। পরে আহত ওই ডাকাত সদস্যকে মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পুলিশের দাবি, ঘটনাস্থল থেকে একটি অস্ত্র, একটি গুলি, ৩টি রামদা, ১টি করাত ও ১টি কুড়াল উদ্ধার করা হয়েছে। নিহত খোকনের বিরুদ্ধে মহেশপুরসহ আশপাশের থানাগুলোতে একাধিক ডাকাতির মামলা আছে।