বিজয় দিবসের সকালে নিখোঁজ নারীর সন্ধান মেলেনি

সাদিয়া নওশীন রহমান
সাদিয়া নওশীন রহমান

বিজয় দিবসের সকালে রাজধানীর মিরপুরের পল্লবীর বাসা থেকে বের হয়েছিলেন সাদিয়া নওশীন রহমান (৩০)। বাসার অদূরে মূল সড়কের ওপর একটি দোকানের সামনে ছিল তাঁর সর্বশেষ অবস্থান। এরপর তিনি আর ফেরেননি। পরিবার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে, পোস্টার ছাপিয়ে বাসে বাসে সেঁটেছে, মাইকিংও করেছে। কিন্তু পাঁচ দিন পেরিয়ে গেলেও সাদিয়ার খোঁজ এখনো মেলেনি।

সাদিয়া নওশীন রহমানের বাবা অধ্যাপক মফিজুর রহমান ছিলেন টঙ্গী সরকারি কলেজের অধ্যক্ষ। দুই বোনের মধ্যে তিনি বড়। মানসিক সমস্যায় ভোগায় উচ্চ মাধ্যমিকের পর সাদিয়ার পড়ালেখা আর এগোয়নি। বাসাতেই থাকতেন তিনি। তাঁর চিকিৎসা চলছিল।

জিডিতে দেওয়া তথ্য অনুযায়ী, সাদিয়ার গায়ের রং উজ্জ্বল শ্যামলা। তাঁর উচ্চতা পাঁচ ফুট পাঁচ ইঞ্চি। নিখোঁজ হওয়ার দিন সাদিয়ার পরনে ছিল গোলাপি জামা ও নেভি ব্লু রঙের সোয়েটার।

মেয়ে নিখোঁজ হওয়ায় সাদিয়ার মা বিলকিস আরা এখন দিশেহারা। মুঠোফোনে তিনি প্রথম আলোকে বলেন, মানসিক সমস্যা থাকলেও আগে কখনো তাঁর মেয়ে এভাবে নিখোঁজ হয়নি। কোথায় গেল, কী হলো, তাঁরা কিছুই বুঝতে পারছেন না।

মেয়েকে ফিরে পেতে সবার সহযোগিতা চেয়েছেন এই মা। কোনো ব্যক্তি তাঁর মেয়েকে খুঁজে পেলে বাসা-১৯৮, রোড ১১, ব্লক বি, সেকশন ১২, মিরপুর, পল্লবী, ঢাকা-১২১৬ এই ঠিকানায় যোগাযোগের অনুরোধ করেন তিনি।

সাদিয়া নওশীনের নিখোঁজের বিষয়টি দেখছেন পল্লবী থানার উপপরিদর্শক মনিরুল ইসলাম। প্রথম আলোকে তিনি বলেন, সাদিয়ার সঙ্গে কোনো মুঠোফোন নেই। তাই তথ্যপ্রযুক্তির সহায়তায় খোঁজ করতে পারছেন না। নিখোঁজের বিষয়ে তাঁরা ঢাকা মহানগর এলাকাসহ দেশে বার্তা পাঠিয়েছেন।