স্বামীর সামনে স্ত্রীকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় স্বামীকে মারধর করে আটকে রেখে তাঁর সামনে স্ত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। গৃহবধূর বাবা বাদী হয়ে পাঁচজনের বিরুদ্ধে মামলাটি করেছেন। পুলিশ ওই পাঁচজনকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তারকৃতদের আজ সোমবার সকালে কুমিল্লার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠিয়েছে পুলিশ। আদালত তাদের জেল হাজতে পাঠিয়েছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার নাসির উদ্দিন (৪০), নজরুল ইসলাম (৩৫), সাদ্দাম হোসেন (২৫), লাবু মিয়া (৩২) ও জমির হোসেন (৫০)।

পুলিশ, ওই গৃহবধূর পরিবার ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, গৃহবধূর স্বামীর বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় আর বাবার বাড়ি কুমিল্লার ব্রাহ্মণপাড়ায়। গত শনিবার আখাউড়া রেলওয়ে স্টেশন থেকে ট্রেনে উঠে শশীদল স্টেশনে নামার কথা থাকলেও তাঁরা নামতে পারেননি। পরে কুমিল্লা রেলওয়ে স্টেশনে গিয়ে নামেন। সেখান থেকে একটি ট্রেনে ওই দিন সন্ধ্যায় শশীদল রেলওয়ে স্টেশনে আসেন তাঁরা। ট্রেনে আসার পথে গৃহবধূর স্বামীর পকেট থেকে টাকা চুরি হয়ে যায়। ওই স্টেশন থেকে বাড়ি যাওয়ার কোনো ভাড়া তাদের কাছে ছিল না। তাই তাঁরা দুজন রেলওয়ে স্টেশনে ঘোরাঘুরি করছিলেন। এ সময় জমির ও নাছির কৌশলে তাদের একটি গ্রামের ভেতরে নিয়ে যান। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় এই দম্পতি বের হয়ে আসার চেষ্টা করেন। তখন জমির ও নাছিরের সঙ্গে যোগ দেন সাদ্দাম, লাবু ও নজরুল। অস্ত্রের মুখে স্বামীকে জিম্মি করে গৃহবধূকে ধর্ষণ করা হয়।

এ সময় স্থানীয় লোকজন ৯৯৯ নম্বরে ফোন করেন। খবর পেয়ে ব্রাহ্মণপাড়া থানা-পুলিশ ঘটনাস্থল থেকে ওই দম্পতিকে উদ্ধার করে। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে গতকাল রোববার দুপুরে ওই পাঁচজনকে গ্রেপ্তার করে। গতকালই থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়।

গৃহবধূকে আজ সোমবার সকালে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় পুলিশ।

গৃহবধূর স্বামী দাবি করেন, ‘চালাকি করে তাঁরা আমাদের নিয়ে যান। সেখানে আমাকে মারধরের পর অস্ত্রের মুখে জিম্মি করে স্ত্রীকে ধর্ষণ করেছেন।’

ব্রাহ্মণপাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম উদ্দিন মাহমুদ এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।