দুদক কর্মকর্তা পরিচয়ে এসি ল্যান্ডকে ফোন, অতঃপর জেল-জরিমানা

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ফেনীর পরশুরাম উপজেলায় দুদক কর্মকর্তা পরিচয় দিয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নু এমং মারমা মংকে মুঠোফোনে ভয়ভীতি দেখানোয় মো. শামীম (২৮) নামে এক যুবককে দুই দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে শামীমকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের কাছে সোপর্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত তাঁকে এই দণ্ড দেন।

ভ্রাম্যমাণ আদালত ও উপজেলা ভূমি কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, শামীমের বাবা মো. আবুল কাশেম চম্পকনগর মৌজার কিছু জমির খারিজ খতিয়ানের জন্য উপজেলা ভূমি অফিসে আবেদন করেন। নিজেকে দুদক কর্মকর্তা পরিচয় দিয়ে কাজটি দ্রুত শেষ করে দিতে এসি ল্যান্ডের সরকারি নম্বরে ফোন করে চাপ দেন শামীম। এসি ল্যান্ডের সন্দেহ হলে খোঁজ নিয়ে জানতে পারেন, ওই নামে কোনো দুদক কর্মকর্তা নেই। আজ মঙ্গলবার কৌশলে শামীমকে উপজেলা ভূমি অফিসে আমন্ত্রণ জানানো হয়। পরে ভ্রাম্যমাণ আদালত তাঁকে আটক করে দুই দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা করে পরশুরাম থানা-পুলিশের হাতে সোপর্দ করেন।

পরশুরাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক নু এমং মারমা মং ঘটনার সত্যতা নিশ্চিত করে প্রথম আলোকে বলেন, মঙ্গলবারই শামীমকে পুলিশের মাধ্যমে ফেনী কারাগারে পাঠানো হয়েছে।