ধর্মের অপব্যবহার করে কেউ যেন বিশৃঙ্খলা করতে না পারে: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি আবদুল হামিদ আজ বুধবার বঙ্গভবনে বড়দিনের শুভেচ্ছা বিনিময় শেষে সবাইকে নিয়ে কেক কাটেন। ছবি: পিআইডি
রাষ্ট্রপতি আবদুল হামিদ আজ বুধবার বঙ্গভবনে বড়দিনের শুভেচ্ছা বিনিময় শেষে সবাইকে নিয়ে কেক কাটেন। ছবি: পিআইডি

জাতি–ধর্ম–বর্ণনির্বিশেষে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, ধর্মের অপব্যবহার করে কেউ যেন বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে। বড়দিন উপলক্ষে আজ বুধবার বঙ্গভবনে খ্রিষ্টান সম্প্রদায়ের সদস্যদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, ‘ধর্ম আমাদের আলোর পথ দেখায় এবং অন্যায়, অবিচার ও অন্ধকার থেকে দূরে রাখে...। তাই আমাদের সতর্ক থাকতে হবে, যাতে কেউ এই ধর্মের অপব্যবহার বা ভুল ব্যাখ্যা করে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে।’ রাষ্ট্রপতি অভিভাবকদের আরও ইতিবাচক ভূমিকা পালন করার আহ্বান জানিয়ে বলেন, যুবসমাজ যেন বিপথে চলে না যায়, সেদিকে নজর রাখতে হবে। বাংলাদেশকে শান্তি ও সমৃদ্ধির দেশ আখ্যায়িত করে রাষ্ট্রপতি বলেন, জাতি-ধর্ম-বর্ণনির্বিশেষে সব মানুষের নিরলস প্রচেষ্টায় এই অর্জন সম্ভব হয়েছে।

আজ বঙ্গভবনে রাষ্ট্রপতি খ্রিষ্টান সম্প্রদায়কে তাদের পবিত্র বড়দিনের শুভেচ্ছা জানানোর পাশাপাশি আগামী দিনগুলোয় সুখী, সমৃদ্ধ ও আনন্দময় জীবন কামনা করেন। এ সময় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সুখী, সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার জন্য সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান।

পরে রাষ্ট্রপতি সবাইকে নিয়ে কেক কেটে বড়দিনের আনন্দ ভাগাভাগি করে নেন।