সিরাজগঞ্জে কলেজছাত্রসহ দুজনকে শ্বাসরোধে হত্যা

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

সিরাজগঞ্জের শাহজাদপুরে এক কলেজছাত্রকে শ্বাসরোধে হত্যার অভিযোগ পাওয়া গেছে। আজ শনিবার দুপুরে বাড়ির পাশের সরিষাখেত থেকে আশরাফুল ইসলাম (১৭) নামের ওই শিক্ষার্থীর লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত আশরাফুল শাহজাদপুর উপজেলার চরনরিনা হানিফ নগর গ্রামের আজাদ আলীর ছেলে এবং সাতবাড়িয়া আবদুস ছামাদ আজাদ টেকনিক্যাল কলেজের প্রথম বর্ষের ছাত্র ছিল।

নিহত আশরাফুলের পরিবারের সদস্যরা জানান, আশরাফুল শুক্রবার রাতে বাড়ি থেকে বের হয়। এরপর আর ফিরে আসেনি। তাকে কেউ শ্বাসরোধে হত্যার পর সরিষাখেতে লাশ ফেলে রেখেছে বলে দাবি পরিবারটির।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান জানান, আজ সকালে চরনরিনা গ্রামে ফাঁকা সরিষাখেতের মধ্যে লাশটি পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন থানায় খবর দেন। পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যা বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে। লাশটির নাকে-মুখে রক্ত ছিল। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।

এদিকে সিরাজগঞ্জ পৌর শহরের গয়লা বটতলা এলাকায় এক যুবককে হত্যার অভিযোগ পাওয়া গেছে। নিহত সুমন খান (৩৬) পৌর শহরের গয়লা বটতলা মহল্লার ট্রাকচালক আমজাদ খানের ছেলে।

পুলিশ ও নিহত যুবকের পরিবার সূত্রে জানা যায়, শুক্রবার রাতে এলাকায় একটি ধর্মীয় জলসা হয়েছে। জলসা উপলক্ষে সুমন তাঁর ঘরে বিভিন্ন মহল্লা থেকে আসা বন্ধুদের সঙ্গে রাতের খাবার এবং রাতভর আড্ডা দেন। আজ সকালে এক বন্ধু সুমনকে ডাকতে এসে দেখেন, ঘরের দরজার সিটকিনি বাইরে থেকে আটকানো। দরজা খুলতেই বিছানার ওপর তাঁকে পড়ে থাকতে দেখে চিৎকার দেন। এরপর বাড়ির অন্যরা এসে সুমনকে মৃত অবস্থায় দেখতে পেয়ে পুলিশকে খবর দেন। তাঁকে কেউ শ্বাসরোধে হত্যা করেছে বলে দাবি পরিবারের।

সিরাজগঞ্জ সদর থানার উপপরিদর্শক রফিকুল ইসলাম জানান, বাড়ির লোকজনের কাছ থেকে খবর পেয়ে আজ দুপুরে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহত যুবকের গলায় আঘাতের চিহ্ন রয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে।