বিআরটিসির বাস পুকুরে পড়ে নিহত ১

নিয়ন্ত্রণ হারিয়ে বিআরটিসির বাস পুকুরে। বাগেরহাটের কচুয়া উপজেলার বিলকুল এলাকা, ২৯ ডিসেম্বর। ছবি: প্রথম আলো
নিয়ন্ত্রণ হারিয়ে বিআরটিসির বাস পুকুরে। বাগেরহাটের কচুয়া উপজেলার বিলকুল এলাকা, ২৯ ডিসেম্বর। ছবি: প্রথম আলো

বাগেরহাটের কচুয়ায় বিআরটিসির যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পুকুরে পড়ে একজন নিহত হয়েছেন। এ সময় বাসে থাকা নারী, শিশুসহ অন্তত ১৫ যাত্রী কমবেশি আহত হয়েছেন।

আজ রোববার বিকেল পাঁচটার দিকে সাইনবোর্ড-মোরেলগঞ্জ-বগী আঞ্চলিক মহাসড়কের কচুয়া উপজেলার বিলকুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বাসটি খুলনা থেকে বাগেরহাটের শরণখোলা উপজেলার উদ্দেশ্যে ছেড়ে আসে।

তাৎক্ষণিক স্থানীয় গ্রামবাসী ছুটে এসে পুকুরে নেমে বাসযাত্রীদের উদ্ধার তৎপরতা শুরু করে। তাদের সঙ্গে যোগ দেয় ফায়ার সার্ভিসও।

পুলিশ ও স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান নকিব ওহিদের সঙ্গে কথা বলে জানা যায়, ফায়ার সার্ভিস ও স্থানীয় গ্রামবাসী পুকুরে পড়ে যাওয়া বাসটির ভেতর থেকে অধিকাংশ যাত্রীকে উদ্ধারে সক্ষম হয়েছে। আহত যাত্রীদের মধ্যে এক শিশুর অবস্থা বেশি গুরুতর। তাকে চিকিৎসার বাগেরহাট সদর হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। তবে তাৎক্ষনিকভাবে হতাহত যাত্রীদের পরিচয় জানাতে পারেনি পুলিশ।

কচুয়া থানার পরিদর্শক (ওসি তদন্ত) ইকবাল হোসেন সরদার জানান, বাসের একজন যাত্রী ওই বাসের নিচে চাপা পড়ে মারা গেছেন। তাঁকে উদ্ধারের চেষ্টা চলছে।