সারা দিন বাসা থেকে বের হননি সাঈদ খোকন

মোহাম্মদ সাঈদ খোকন। ফাইল ছবি
মোহাম্মদ সাঈদ খোকন। ফাইল ছবি

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নির্বাচনে দলীয় প্রার্থী ঘোষণার দিন গতকাল রোববার বনানীর বাসা থেকে বের হননি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। ঘনিষ্ঠ কাউন্সিলরদেরও তাঁর বাসায় যেতে দেখা যায়নি।

ডিএসসিসির আসন্ন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন সাঈদ খোকন। এ জন্য তিনি দলীয় মনোনয়ন ফরম জমা দেন। তবে দল তাঁকে মনোনয়ন দেয়নি। ডিএসসিসির মেয়র পদে নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ঢাকা-১০ আসনের সাংসদ শেখ ফজলে নূর তাপস।

ডিএসসিসির মেয়রের ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, কর্মদিবসে বেলা ১১টার পরপরই ডিএসসিসির নগর ভবনে নিজ দপ্তরে যেতেন সাঈদ খোকন। কিন্তু গতকাল দলের সমর্থন না পেয়ে তিনি হতাশ।

দিনভর বনানীর বাসায় ছিলেন। তাঁকে সমবেদনা জানাতে পরিবারের সদস্যদের বাইরে অন্য কেউ তাঁর বাসায় যাননি। অথচ গত শনিবার পর্যন্ত তাঁর বাসায় দলীয় নেতা–কর্মী ও সমর্থকদের ভিড় লেগে ছিল।

বনানী ১১ নম্বর রোডের একটি ভবনে থাকেন সাঈদ খোকন। গতকাল বেলা ১১টা থেকে ৩টা পর্যন্ত এই বাড়িতে তেমন কাউকে ঢুকতে দেখা যায়নি। বাড়ির সামনে পুলিশ ও আনসারের কিছু সদস্যকে দায়িত্ব পালন করতে দেখা যায়। এ সময় মেয়র সাঈদ খোকনের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ধরেননি।

নাম প্রকাশে অনিচ্ছুক সাঈদ খোকনের একজন কর্মী জানান, মেয়র পদে দলের সমর্থন পাবেন, এ বিষয়ে তাঁর (সাঈদ খোকন) আত্মবিশ্বাস ছিল। গত কয়েক দিন তাঁর বাড়িতে দলীয় নেতা–কর্মী ও কাউন্সিলরদেরও ভিড় ছিল। কিন্তু গতকালের চিত্র ছিল ভিন্ন রকম। তাঁকে সমবেদনা জানাতে ডিএসসিসির কর্মকর্তা-কর্মচারী, কাউন্সিলর, ঠিকাদার—কেউই যাননি।

বোর্ড সভা স্থগিত

গতকাল বেলা ১১টায় ডিএসসিসির নগর ভবনে সংস্থার ২১তম বোর্ড সভা হওয়ার কথা ছিল। কিন্তু একই সময় ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সিটি করপোরেশন নির্বাচনে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। এতে দলের মনোনয়নপ্রত্যাশী সব কাউন্সিলর ধানমন্ডিতে চলে যান। সাঈদ খোকনও নগর ভবনে যাননি। পরে বোর্ড সভা স্থগিত করে ডিএসসিসি।

জানতে চাইলে ডিএসসিসির সচিব মোস্তফা কামাল মজুমদার প্রথম আলোকে বলেন, জনপ্রতিনিধিদের নিয়েই বোর্ড সভার আয়োজন করে ডিএসসিসি। কিন্তু গতকাল বোর্ড সভা ও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ঘোষণা অনুষ্ঠান একই সময় পড়েছে। তাই বোর্ড সভা স্থগিত করা হয়েছে।