যশোরের নওয়াপাড়ায় থামবে আন্তনগর রূপসা এক্সপ্রেস

ট্রেন
ট্রেন

১০ জানুয়ারি থেকে যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়া রেলস্টেশনে থামবে খুলনা থেকে চিলাহাটিগামী আন্তনগর রূপসা এক্সপ্রেস ট্রেন। বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) মো. মিয়াজাহান আজ বৃহস্পতিবার দুপুরে প্রথম আলোকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

রেলওয়ে সূত্র জানায়, খুলনা থেকে রাজশাহীগামী কপোতাক্ষ এক্সপ্রেস, খুলনা থেকে ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস, খুলনা থেকে চিলাহাটিগামী রূপসা এক্সপ্রেস, খুলনা থেকে রাজশাহীগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস, খুলনা থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস, খুলনা থেকে চিলাহাটিগামী সীমান্ত এক্সপ্রেস এবং খুলনা থেকে কলকাতাগামী বন্ধন এক্সপ্রেসটি নওয়াপাড়া রেলস্টেশন হয়ে যাতায়াত করে। এর মধ্যে বন্ধন ও রূপসা এক্সপ্রেস ট্রেন নওয়াপাড়ায় থামে না। অন্য সব ট্রেন নওয়াপাড়ায় থামে।

সূত্র জানায়, ট্রেনের সূচিতে পরিবর্তন করা হয়েছে। ১০ জানুয়ারি থেকে নতুন সূচি অনুযায়ী ট্রেন চলবে। নতুন সূচিতে নওয়াপাড়া রেলস্টেশনে আন্তনগর রূপসা এক্সপ্রেস ট্রেন থামবে। সকাল ৭টা ৪৬ মিনিটে ট্রেনটি নওয়াপাড়া স্টেশনে পৌঁছাবে এবং ২ মিনিট বিরতি দিয়ে সকাল ৭টা ৪৮ মিনিটে ট্রেনটি ছেড়ে যাবে। প্রতি বৃহস্পতিবার ট্রেনটি বন্ধ থাকবে।

রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) মো. মিয়াজাহান বলেন, ‘নতুন সূচি অনুযায়ী ১০ জানুয়ারি থেকে ট্রেন চলবে। নতুন সূচিতে নওয়াপাড়া রেলস্টেশনে আন্তনগর রূপসা এক্সপ্রেস ট্রেন থামার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।’

দেশের অন্যতম বড় শিল্প ও ব্যবসাকেন্দ্র নওয়াপাড়া। যশোরের অভয়নগর উপজেলা সদর নওয়াপাড়ায় আছে পাঁচটি পাটকল, দুটি সুতাকল, একটি চামড়ার কল, দুটি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রসহ ছোট-বড় বহু কলকারখানা। এ ছাড়া নওয়াপাড়া দেশের অন্যতম বড় কয়লা, সার, সিমেন্ট, রড, পাথর ও খাদ্যশস্য ব্যবসাকেন্দ্র। নয়াপাড়ার ব্যবসায়ী ও সাধারণ মানুষ দীর্ঘদিন ধরে নওয়াপাড়ায় রূপসা এক্সপ্রেস ট্রেনের বিরতির জন্য দাবি জানিয়ে আসছিলেন।