রাজধানীতে ধর্ষণের মামলায় পুলিশের এসআই গ্রেপ্তার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজধানীতে ধর্ষণের মামলায় পুলিশের এক উপপরিদর্শককে (এসআই) গ্রেপ্তার করা হয়েছে। আজ বৃহস্পতিবার রাতে আগারগাঁওয়ের তালতলা এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে শেরেবাংলা নগর থানার পুলিশ।

গ্রেপ্তার হওয়া এসআইয়ের নাম রাকিব হোসেন। তিনি মিরপুর থানার উপপরিদর্শক (এসআই) হিসেবে কর্মরত ছিলেন। গ্রেপ্তারের বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেন শেরেবাংলা নগর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ। তিনি বলেন, আজ রাতে ধর্ষণের অভিযোগে এসআই রাকিব হোসেনের বিরুদ্ধে শেরেবাংলা নগর থানায় মামলা করেন এক নারী। ওই মামলায় তাঁকে গ্রেপ্তার করা হয়।

ওই নারীর অভিযোগের বরাত দিয়ে শেরেবাংলা নগর থানার পুলিশ জানায়, মিরপুর থানার এসআই রাকিব হোসেন তালতলায় এক নারীকে বিয়ে করার কথা বলে তাঁর সঙ্গে সম্পর্ক গড়ে তোলেন। কিন্তু দীর্ঘদিনেও ওই নারীকে বিয়ে করেননি। ওই নারীর অভিযোগ, এসআই রাকিব তালতলার একটি বাসায় ওই নারীকে আজও ধর্ষণ করেন। ওই নারী কৌশলে জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ নম্বরে ফোন করে পুলিশের সহায়তা চান।

পুলিশ জানায়, শেরেবাংলা নগর থানার পুলিশ ওই নারীকে উদ্ধার করে এবং ঘটনাস্থল থেকে এসআই রাকিবকে গ্রেপ্তার করে। পরে তাঁদের দুজনকে শেরেবাংলা নগর থানায় নেওয়া হয়। ওই নারী বাদী হয়ে রাতেই এসআই রাকিবের বিরুদ্ধে শেরেবাংলা নগর থানায় মামলা করেন।

এর আগে এক নারীকে দীর্ঘদিন হোটেলে আটকে রেখে ধর্ষণ করার অভিযোগে গত নভেম্বরে পল্টন থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হককে সাময়িক বরখাস্ত করা হয়। তাঁর বিরুদ্ধে করা বিভাগীয় মামলার তদন্ত চলছে।