অচেতন অবস্থায় প্রবীণ দম্পতি উদ্ধার গৃহপরিচারিকাকে সন্দেহ

মৌলভীবাজারের কুলাউড়ার উত্তর বাজার এলাকার একটি বাসা থেকে প্রবীণ দম্পতিকে অচেতন অবস্থায় উদ্ধার করেছেন স্থানীয় লোকজন। গতকাল শুক্রবার তাঁদের উদ্ধার করে সিলেট নগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। বাসার গৃহকর্মী পলাতক।

পুলিশ সূত্রে জানা যায়, উদ্ধার করা প্রবীণ দম্পতি হলেন আবদুল বাছিত চৌধুরী (৮০) ও খালেদা বেগম চৌধুরী (৬৫)। আবদুল বাছিত কুলাউড়া পৌর শহরের নবীন চন্দ্র মডেল সরকারি উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক। উত্তর বাজার এলাকায় নিজেদের বাসায় থাকেন তাঁরা। এই দম্পতির এক ছেলে কানাডা ও এক মেয়ে যুক্তরাষ্ট্রে বসবাস করেন।

আবদুল বাছিতের প্রতিবেশী সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার অজ্ঞাতনামা এক নারী বাসায় গৃহকর্মীর কাজ নেন। পরদিন শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে প্রতিবেশী এক নারী তাঁদের বাসায় ঢুকে আবদুল বাছিত ও তাঁর স্ত্রীকে আলাদা বিছানায় শুয়ে থাকতে দেখেন।

ঘরে থাকা গৃহকর্মী বলেন, উচ্চরক্তচাপে হঠাৎ করে দুজনই অসুস্থ হয়ে পড়েছেন। এ সময় ওষুধ আনার কথা বলে দ্রুত বাসা থেকে বেরিয়ে যান ওই গৃহকর্মী। বেশ কিছুক্ষণ অপেক্ষা করার পরও গৃহকর্মী না ফিরলে সন্দেহ হয় ওই প্রতিবেশীর। পরে তিনি মুঠোফোনে ওই দম্পতির আত্মীয়স্বজনকে ঘটনাটি জানান। স্বজনেরা এসে আবদুল বাছিত ও খালেদা বেগমকে প্রথমে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে উন্নত চিকিৎসার জন্য সিলেটে স্থানান্তর করা হয়। খবর পেয়ে শুক্রবার রাতেই কুলাউড়া থানা-পুলিশের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ নূরুল হক বলেন, শিক্ষক ও তাঁর স্ত্রীকে খাবারের সঙ্গে অথবা অন্য কোনো উপায়ে অতিরিক্ত ঘুমের ওষুধ খাওয়ানো হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তাঁরা। উন্নত চিকিৎসার জন্য তাঁদের সিলেটে পাঠানো হয়েছে।

কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) সঞ্জয় চক্রবর্তী বলেন, হঠাৎ করেই প্রবীণ দম্পতির অসুস্থ হয়ে পড়া ও গৃহকর্মীর পালিয়ে যাওয়ার ঘটনায় মনে হচ্ছে ওই গৃহপরিচারিকা কোনো সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। বাসার মালামাল চুরির উদ্দেশে আবদুল বাছিত ও তাঁর স্ত্রীকে অচেতন করা হতে পারে। ঘটনার তদন্ত চলছে।

আজ শনিবার প্রবীণ ওই দম্পতির আত্মীয় ও কুলাউড়া পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মনজুর আলম চৌধুরী মুঠোফোনে জানান, বেলা সাড়ে ১১টা পর্যন্ত কারও জ্ঞান ফেরেনি। এ ঘটনায় পরিবারের সদস্যরা উদ্বেগের মধ্যে আছেন।