আশুলিয়ায় গার্মেন্টসকর্মীর লাশ উদ্ধার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঢাকার আশুলিয়ার নরসিংহপুর গ্রামের একটি ভাড়া বাড়ি থেকে লাবণী আক্তার (২৮) নামের এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি আশুলিয়ার একটি পোশাক কারখানার কর্মী ছিলেন। আজ শনিবার বেলা ১১টার দিকে স্থানীয় লোকজন খবর দিলে ওই বাড়ি থেকে লাবণীর লাশ উদ্ধার করে আশুলিয়া থানার পুলিশ। উদ্ধারের সময় লাবণীর গলায় ওড়না প্যাঁচানো ছিল।

পুলিশ জানায়, ওড়না দিয়ে লাবণীকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনার পর থেকে লাবণীর স্বামী মাসুদ রানা পলাতক। লাবণী বাড়ি মাদারীপুর সদর উপজেলার হুগলপাতিয়া গ্রামে।

আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) নুরুল হুদা ভূঁইয়া জানান, লাবণী ও মাসুদ রানা নরসিংপুর গ্রামে বিপুল রায় নামের এক ব্যক্তির টিনশেড বাড়িতে ভাড়া থাকতেন। সকালে প্রতিবেশী এক নারী লাবণীর বাসার ফ্রিজে মাছ রাখতে এসে তাঁকে খাটের ওপর শুয়ে থাকতে দেখেন। এ সময় ঘরের দরজা খোলা ছিল। ভেতরে গিয়ে লাবণীর গলায় ওড়না প্যাঁচানো অবস্থায় দেখতে পান তিনি। পরে স্থানীয় আরও লোকজন ঘটনাস্থলে এসে পুলিশে খবর দেন। মাসুদ তখন বাড়িতে ছিলেন না।

লাবণীর ভাই এমদাদ হোসেন বলেন, আট বছর আগে মাসুদ রানার সঙ্গে লাবণীর বিয়ে হয়। এর কয়েক মাস পর থেকে তাঁদের নানা বিষয়ে ঝগড়া হতো। মূলত, এই দাম্পত্য কলহের জেরেই লাবণীকে হত্যা করেছেন মাসুদ।

এদিকে আশুলিয়া থানার পুলিশ জানিয়েছে, প্রকৃত কারণ জানতে লাশ ময়নাতদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।