'ইয়াবা কারবারি' নারীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার

কক্সবাজারের টেকনাফ উপজেলায় এক নারীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ।

গতকাল শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী লবণের মাঠ এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়। টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ প্রথম আলোকে এই তথ্য জানান।

নিহত নারীর নাম সমুদা বেগম (৪০)। তাঁর বাড়ি উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের সাতঘড়িয়াপাড়ায়। তাঁর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশের ভাষ্য, সমুদা বেগম ইয়াবা ব্যবসায়ী ছিলেন। তিনি পেটের ভেতরে ইয়াবা রেখে তা পাচার করতেন। তাঁর কাছ থেকে সাড়ে ৬ হাজার ইয়াবা বড়ি উদ্ধার করা হয়েছে।

ওসি প্রদীপ কুমার দাশ বলেন, পুলিশের একটি টহল দল প্রতিদিনের মতো টহল দিচ্ছিল। এ সময় হঠাৎ দূর থেকে গুলির শব্দ শুনে পুলিশ ঘটনাস্থলে যায়। সেখানে গুলিবিদ্ধ অবস্থায় এক নারীকে পড়ে থাকতে দেখা যায়। ওই নারীর কাছ থেকে সাড়ে ৬ হাজার ইয়াবা বড়ি উদ্ধার করা হয়। তাঁকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে তাঁকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

প্রদীপ কুমার দাশ আরও বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মাদক ব্যবসায়ীদের মধ্যে অভ্যন্তরীণ দ্বন্দ্ব থেকে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ব্যাপারে মামলা দায়ের প্রক্রিয়া চলছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক প্রণয় রুদ্র প্রথম আলোকে বলেন, পুলিশ গত রাতে গুলিবিদ্ধ এক নারীকে হাসপাতালে নিয়ে আসে। তাঁর শরীরে একাধিক গুলির চিহ্ন ছিল। হাসপাতালে আনার আগেই তাঁর মৃত্যু হয়। লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।