অন্তঃসত্ত্বা গৃহবধূ খুন, স্বামী পলাতক

নেত্রকোনার বারহাট্টা উপজেলায় গতকাল বুধবার গভীর রাতে তমালিকা আক্তার (২২) নামের এক অন্তঃসত্ত্বা গৃহবধূ খুন হয়েছেন। পুলিশ তাঁর ছুরিকাহত ও গলাকাটা লাশ উদ্ধার করেছে। অভিযোগ উঠেছে, তাঁর স্বামী রাসেল মিয়া (৩০) এই হত্যাকাণ্ড ঘটিয়েছেন। রাসেল পলাতক।

এ ঘটনায় পুলিশ আজ বৃহস্পতিবার সকালে রাসেলের বাবা আবুল হাসিম ও মা মাজেদা আক্তারকে আটক করে।
রাসেল মিয়া উপজেলার সিংধা ইউনিয়নের চরসিংধা গ্রামের বাসিন্দা। তিনি ঢাকায় একটি তৈরি পোশাক কারখানার শ্রমিক।

পুলিশ ও স্থানীয় লোকজন সূত্রে জানা গেছে, দেড় বছর আগে রাসেল মিয়া একই ইউনিয়নের পাশের গ্রাম ভাটিপাড়ার রমিজ মিয়ার মেয়ে তমালিকা আক্তারকে বিয়ে করেন। এটি রাসেলের দ্বিতীয় বিয়ে। তমালিকা সাড়ে সাত মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। বিয়ের পর থেকে রাসেল বিভিন্ন সময় তমালিকাকে বাবার বাড়ি থেকে যৌতুকের টাকা এনে দেওয়ার জন্য চাপ দেন। এরই মধ্যে তমালিকা তাঁর বাবার কাছ থেকে কিছু টাকাও এনে দেন। সম্প্রতি রাসেল আরও টাকা এনে দিতে বলেন। এতে তাঁর স্ত্রী রাজি হননি। এ নিয়ে স্ত্রীকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন চালান রাসেল। বিষয়টি নিয়ে গ্রামে সালিস হয়। এই প্রেক্ষাপটে গতকাল বুধবার দিবাগত রাত পৌনে দুইটার দিকে রাসেল তাঁর স্ত্রীকে মারধর, ছুরিকাঘাত ও গলা কেটে হত্যা করে পালিয়ে যান। খবর পেয়ে পুলিশ আজ সকাল সাতটার দিকে লাশটি উদ্ধার করে। ময়নাতদন্তের জন্য লাশ নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বলেন, অন্তঃসত্ত্বা ওই গৃহবধূ হত্যার ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে। রাসেল মিয়াকে আটক করতে অভিযান চলছে। তাঁর মা-বাবাকে আটক করা হয়েছে।