বোটানিক্যাল গার্ডেন থেকে বাসচালকের লাশ উদ্ধার

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

মিরপুরে জাতীয় উদ্ভিদ উদ্যানের (বোটানিক্যাল গার্ডেন) ভেতর থেকে এক বাসচালকের লাশ উদ্ধার করা হয়েছে। তাঁর নাম মো. কাসেম (৩৮)। আজ শুক্রবার বিকেলে লাশটি উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। ঘটনাটিকে হত্যাকাণ্ড বলে ধারণা করছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন শাহ আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন মিয়া। প্রথম আলোকে তিনি বলেন, আজ শুক্রবার বিকেলে বোটানিক্যাল গার্ডেনে এক ব্যক্তির লাশ পড়ে থাকার খবর পাওয়া যায়। এরপর বিকেল সাড়ে পাঁচটার দিকে বোটানিক্যাল গার্ডেনের লেকপাড় থেকে লাশটি উদ্ধার করা হয়। লাশটি মো. কাসেম নামের এক ব্যক্তির বলে জানা গেছে। তিনি বোটানিক্যাল গার্ডেনের পাশে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে পরিবারের সঙ্গে থাকতেন। তিনি পেশায় একজন বাসচালক। লাশ শনাক্ত করেছেন তাঁর স্ত্রী।

কাসেমের স্ত্রীর বরাত দিয়ে ওসি সালাহউদ্দিন মিয়া বলেন, কাসেমের মুখসহ শরীরের বিভিন্ন স্থানে চাকুজাতীয় ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন আছে। লাশের পাশে তাঁর প্যান্ট পড়ে ছিল। ধারণা করা হচ্ছে, এটি হত্যাকাণ্ড। গত বুধবার সকালে তিনি বাস চালানোর কথা বলে বাড়ি থেকে বের হন। এরপর থেকে তাঁর সন্ধান মিলছিল না। লাশ উদ্ধারের পর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

বোটানিক্যাল গার্ডেনের পরিচালক হক মাহবুব মোর্শেদ প্রথম আলোকে বলেন, বোটানিক্যাল গার্ডেনের ভেতরে সব সময় আনসার সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালন করেন। আজ বিকেলে লাশ দেখতে পেয়ে শাহ আলী থানায় খবর দেওয়া হয়। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বোটানিক্যাল গার্ডেনের পক্ষ থেকে এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে।