পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' কথিত ডাকাত নিহত

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার শেখর ইউনিয়নের বারাংকুলা গ্রামের প্রিয়নাথ পালেট মেহগুনি বাগানে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম এনায়েত মোল্লা ওরফে এনায়েত শেখ (৪০)। তিনি বোয়ালমারীর চতুল ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের বাসিন্দা। পুলিশের ভাষ্য, তাঁর বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতির অভিযোগসহ বিভিন্ন অভিযোগে ১৩টি মামলা রয়েছে।

বিজ্ঞপ্তিতে বোয়ালমারী থানার পুলিশ জানায়, গতকাল রাত পৌনে নয়টার দিকে ঝিনাইদা জেলার শৈলকূপা উপজেলার হাটফাজিলপুর বাজার থেকে এনায়েত মোল্লাকে আটক করা হয়। বোয়ালমারী থানায় এনে তাঁকে জিজ্ঞাসাবাদে তিনি তাঁর কাছে অস্ত্র আছে বলে তথ্য দেন। পরে এনায়েতকে নিয়ে পুলিশ অস্ত্র উদ্ধার করতে বারাংকুলা গ্রামের ওই মেহগনি বাগানে যায়। ওই সময় এনায়েতের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। এতে ‘বন্দুকযুদ্ধ’ শুরু হয়। একপর্যায়ে এনায়েতের সহযোগীরা পালিয়ে যান। পরে এনায়েতকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

এ বিষয়ে এনায়েতের পরিবারের সদস্যরা অভিযোগ করেন, চারদিন আগে মাগুরা থেকে এনায়েতকে গ্রেপ্তার করে পুলিশ।