মৌলভীবাজারে বেড়াতে নিয়ে ২ তরুণীকে ধর্ষণের অভিযোগ

মৌলভীবাজার সদর উপজেলায় এক কলেজছাত্রীসহ দুই বান্ধবী গণধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। অভিযোগে বলা হয়, পূর্বপরিচয়ের সূত্রে বেড়াতে নিয়ে গিয়ে ওই দুই তরুণীকে ধর্ষণ করা হয়। এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার বিকেলের দিকে মৌলভীবাজার শহরের স্টেডিয়াম এলাকায় এই ধর্ষণের ঘটনা ঘটে।

ধর্ষণের শিকার দুজনকে মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় গতকাল রাতে কলেজছাত্রী বাদী হয়ে ধর্ষণের অভিযোগে পাঁচজনকে আসামি করে মৌলভীবাজার সদর মডেল থানায় মামলা করেছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল দুপুরের দিকে ওই কলেজছাত্রী (১৮) ও তাঁর বান্ধবী (২২) মৌলভীবাজার প্রেসক্লাব এলাকা থেকে একটি সিএনজিচালিত অটোরিকশায় ওঠেন। সেখান থেকে কলেজছাত্রীর সঙ্গে পূর্বপরিচয়ের সূত্র ধরে পাঁচ আসামি শহরের রঘুনন্দনপুরে স্টেডিয়াম এলাকায় তরুণীদের বেড়াতে নিয়ে যান। পূর্বপরিকল্পনা অনুযায়ী আসামিরা স্টেডিয়ামের পেছনের বনের ঝোপে দুই তরুণীকে নিয়ে গিয়ে ধর্ষণ করেন। পরে তরুণীরা সেখানে থেকে বেরিয়ে এসে পুলিশকে বিষয়টি জানান। পুলিশ তরুণীদের আত্মীয়স্বজনকে খবর দেয় এবং তাঁদের হাসপাতালে ভর্তি করে। তাঁদের দুজনেরই বাড়ি মৌলভীবাজার সদর উপজেলায়।

ধর্ষণের তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জিয়াউর রহমান। সকালে প্রথম আলোকে তিনি বলেন, ‘ঘটনার কয়েক ঘণ্টার মধ্যে আমরা দুজনকে গ্রেপ্তার করেছি। পরে রাতে আরেকজনকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক তদন্তে এঁরা পূর্বপরিচিত বলে জানা গেছে। আরও তদন্ত চলছে।’

গ্রেপ্তার তিনজন হলেন সদর উপজেলার মুন্না মিয়া (২৬), আকাশ (২২) ও হুমায়ুন (২০)। তাঁরা তিনজনই সিএনজিচালিত অটোরিকশাচালক।

মৌলভীবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন আজ সকালে প্রথম আলোকে বলেন, গ্রেপ্তার তিনজন কলেজছাত্রীর পূর্বপরিচিত। পরিকল্পিতভাবে ধর্ষণের ঘটনা ঘটানো হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাঁরা ধর্ষণের কথা স্বীকার করেছেন। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।