একটি মানিব্যাগ ফিরে পাওয়ার গল্প

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বিয়ের মিষ্টি কিনতে দোকানে যাওয়ার আগেই মানিব্যাগ পড়ে যায় হবু বরের। ঘটনাটি সিসি ক্যামেরায় দেখতে পান গোয়েন্দা কর্মকর্তারা। ফুটেজ দেখে মালিককে ফিরিয়ে দেওয়া হয় হারানো মানিব্যাগ।

আজ সোমবার দুপুরে রাজবাড়ী শহরের ডাকবাংলো এলাকায় ঘটনাটি ঘটেছে। হবু বরের নাম বিদ্যুৎ চন্দ্র মণ্ডল। তাঁর বাড়ি গোয়ালন্দ উপজেলার কেউটিল গ্রামে। তিনি ঢাকা কর কমিশনারের কার্যালয়ে অফিস সহকারী কাম মুদ্রাক্ষরিক হিসেবে কর্মরত।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানা যায়, শহরের বিভিন্ন পয়েন্টে ৭২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। পুলিশ সুপারের কার্যালয় থেকে সিসি ক্যামেরার কার্যক্রম দেখভাল করা হয়। আজ দুপুরে সিসি ক্যামেরার কার্যক্রম পরিদর্শন করছিলেন দুই গোয়েন্দা কর্মকর্তা। এ সময় তাঁরা মানিব্যাগ পড়ে যাওয়ার বিষয়টি দেখতে পান। দ্রুত ঘটনাস্থলে যান এই দুই কর্মকর্তা। তাঁরা মানিব্যাগটি কুড়িয়ে পান। মানিব্যাগ নিয়ে তাঁরা কার্যালয়ে ফিরে যান। এতে ১০ হাজার টাকা, চাকরির পরিচয়পত্র, ড্রাইভিং লাইসেন্সসহ বেশ কিছু প্রয়োজনীয় কাগজপত্র ছিল। মুঠোফোনে বিদ্যুতের সঙ্গে যোগাযোগ করেন তাঁরা। বিদ্যুৎ পুলিশ সুপারের কার্যালয়ে গিয়ে ম্যানিব্যাগটি নিয়ে আসেন।

এ সময় পুলিশ সুপার (এসপি) মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মো. সালাউদ্দিন, এএসপি ফজলুল করিম, গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর শরীফ, ডিবির পরিদর্শক (তদন্ত) জিয়ারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এসপি মিজানুর রহমান বলেন, শহরের বিভিন্ন স্থানে ৭২টি, গোয়ালন্দ মোড়ে ৮টি এবং দৌলতদিয়া ঘাটে ৮টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এতে অপরাধীদের গতিবিধি পর্যবেক্ষণ, সহিংসতা রোধ, ইভ টিজিং রোধসহ নানা ধরনের অসামাজিক কর্মকাণ্ডের বিষয় পর্যবেক্ষণ করা হয়। হারিয়ে যাওয়া মূল্যবান জিনিসও যে পাওয়া যায়, আজ প্রমাণ পাওয়া গেল।